বাসস ক্রীড়া-৩ : বেয়ারস্টোর পরিবর্তে ফোকস

199

বাসস ক্রীড়া-৩
ক্রিকেট-ফোকস
বেয়ারস্টোর পরিবর্তে ফোকস
লন্ডন, ২৬ অক্টোবর ২০১৮ (বাসস) : জনি বেয়ারস্টোর পরিবর্তে শ্রীলংকার ্িবপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজে ইংল্যান্ড দলে ডাক পেলেন সারের উইকেটরক্ষক বেন ফোকস। ওয়ানডে সিরিজ চলাকালীন অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পায়ের গোড়ালির লিগামেন্টের ইনজুরিতে পড়েন বেয়ারস্টো। ফলে আসন্ন টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েন বেয়ারস্টো। দ্রুত সুস্থ হতে পারলে সিরিজে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে খেলতে পারেন বেয়ারস্টো।
ইনজুরির কারণে সিরিজের পঞ্চম ও শেষ এবং একমাত্র টি-২০ ম্যাচে খেলতে পারেননি বেয়ারস্টো। তার অনুপস্থিতিতে আসন্ন টেস্ট সিরিজে উইকেটের পেছনে দায়িত্ব পালন করার দৌড়ে এগিয়ে রয়েছেন জশ বাটলার। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে বেয়ারস্টোর আঙ্গুলের ইনজুরির কারণে উইকেটরক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন বাটলার।
টেস্ট সিরিজ খেলতে এ সপ্তাহে ইংল্যান্ড দলে যোগ দিবেন ফোকস। গেল অ্যাশেজেও ইংল্যান্ড দলে সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু ঐ সিরিজে অভিষেক হয়নি তার। সম্প্রতি ঘরোয়া আসরে আহামরি পারফরমেন্স করতে পারেননি ফোকস। তবে প্রথম শ্রেনির ক্রিকেটে বেশ অভিজ্ঞ ২৫ বছর বয়সী ফোকস। ৯০ ম্যাচে ৮টি সেঞ্চুরি ও ২৪টি হাফ-সেঞ্চুরিতে ৪৫৫২ রান করেছেন তিনি। ব্যাটিং গড়- ৪০ দশমিক ৬৪।
আগামী ৬ নভেম্বর থেকে শুরু হবে শ্রীলংকা-ইংল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ।
বাসস/এএসজি/এএমটি/১৫৩০/স্বব