বাসস ক্রীড়া-১৫ : নাটকীয় জয় রাজশাহী ও রংপুরের

181

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-এনসিএল
নাটকীয় জয় রাজশাহী ও রংপুরের
রংপর, ২৫ অক্টোবর ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের চতুর্থ রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে নাটকীয় জয় পেল রাজশাহী বিভাগ ও রংপুর বিভাগ। রাজশাহী ৮ উইকেটে খুলনা বিভাগকে এবং রংপুর বিভাগ ৫ রানে হারায় বরিশাল বিভাগকে।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে স্বাগতিকদের ৩০৯ রানের জবাবে সাব্বিরের ৯৯ রানে সুবাদে ৪৩১ রানের সংগ্রহ পায় রাজশাহী। তাই প্রথম ইনিংসে ১২২ রানের লিড পায় রাজশাহী। ম্যাচের চতুর্থ ও শেষ দিন খেলার শুরুর ৩৫ মিনিট পরই নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে খুলনা। রাজশাহীর তিন বোলারের তোপে ১৫৮ রানেই গুটিয়ে যায় খুলনা। ফলে ৩৭ রানের লক্ষ্য পায় রাজশাহী। দ্বিতীয় ইনিংসে দলের পক্ষে সর্বোচ্চ ৩০ রান করেন নাহিদুল ইসলাম। রাজশাহীর ফরহাদ রেজা ৪টি, শফিউল ইসলাম ও মুক্তার আলী ৩টি করে উইকেট নেন।
জয়ের জন্য ৩৭ রান দুই উইকেট হারিয়ে করে ফেলে রাজশাহী। মিজানুর রহমান ৭ ও সাব্বির রহমান ৬ রান করে ফিরেন। আরেক ওপেনার মাইশুকুর রহমান অপরাজিত ৭ ও অধিনায়ক জহিরুল ইসলাম অপরাজিত ১৫ রান করে রাজশাহীর জয় নিশ্চিত করেন। ম্যাচ সেরা হয়েছেন রাজশাহীর ফরহাদ।
এই স্তরের আরেক ম্যাচেন রংপুরের ক্রিকেট গার্ডেনে মুখোমুখি হয়েছিলো রংপুর বিভাগ ও বরিশাল বিভাগ। জয়ের জন্য ম্যাচের চতুর্থ ও শেষ দিনে ৭ উইকেট হাতে নিয়ে আরও ১৫৯ রান করতে হতো বরিশালকে। কারণ রংপুরের ছুঁড়ে দেয়া ২৩০ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৭১ রান করেছিলো বরিশাল।
কিন্তু চতুর্থ ও শেষ দিন রংপুর বোলারদের তোপে ২২৪ রানেই গুটিয়ে যায় বরিশাল। দলের পক্ষে আল-আমিন ৫২ ও নুরুজ্জামান ৪৬ রান করেন। রংপুরের রবিউল হক ৪টি, শুভাশিষ রয়-সঞ্জিত সাহা ২টি করে উইকেট নেন। ম্যচ সেরা হয়েছেন রংপুরের রবিউল।
এর আগে নিজেদের দ্বিতীয় ইনিংসে ২২৯ রানে গুটিয়ে যায় রংপুর। মাহমুদুুল হাসান সর্বোচ্চ ৬৭ রান করেন। বরিশালের মনির হোসেন ২৪ রানে ৫ উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
খুলনা বিভাগ বনাম রাজশাহী বিভাগ :
খুলনা বিভাগ : ৩০৯ ও ১৫৮, ৬১ ওভার (নাহিদুল ৩০*, রবি ২৪, ফরহহাদ ৪/২৬)।
রাজশাহী বিভাগ : ৪৩১ ও ৩৭/২, ৪.৪ ওভার (জহিরুল ১৫*, মাইশুকুর ৭*, আল-আমিন ২/১৭)।
ফল : রাজশাহী বিভাগ ৮ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : ফরহাদ রেজা (রাজশাহী বিভাগ)।
রংপুর বিভাগ বনাম বরিশাল বিভাগ :
রংপুর বিভাগ : ১৪৭ ও ২২৯, ১০৪.৫ ওভার (মাহমুদুল ৬৭, শুভ ৩৫, মনির ৫/২৪)।
বরিশাল বিভাগ : ১৪৭ ও ২২৪, ৮০.২ ওভার (আল-আমিন ৫২, নুরুজ্জামান ৪৬, রবিউল ৪/৬৩)।
ফল : রংপুর ৫ রানে জয়ী।
ম্যাচ সেরা : রবিউল হক (রংপুর বিভাগ)।
বাসস/এএসজি/এএমটি/১৯১০/মোজা/স্বব