নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার দুরভিসন্ধি করছে বিএনপি-জামায়াত ঐক্য : সমাজকল্যাণমন্ত্রী

203

ঢাকা, ২৫ অক্টোবর, ২০১৮ (বাসস) : সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন, জামায়াত-জঙ্গীবাদকে প্রতিহত করে নির্বাচন নির্বিঘœ ও শান্তিপূর্ণ করতে হবে। বিএনপি-জামায়াতের মদদপুষ্ট ঐক্যফ্রণ্ট নির্বাচনের পূর্ব মুহূর্তে যেসকল দাবী তুলেছে তা নির্বাচনকে বানচাল করার দুরভিসন্ধি ছাড়া আর কিছুই না। আর সেটা না হলে নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ হয় সেই চেষ্টাই তারা করছে। কিন্তু দেশের জনগণ সচেতন থাকলে তা সম্ভব হবে না।”
আজ সকালে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে সুন্নিয়া আলিম মাদ্রাসার ছাত্র-শিক্ষক সমাবেশে সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি একথা বলেন।
বিএনপি-জামাত জোট নির্বাচনকে সামনে দেশে নৈরাজ্য-বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে উল্লেখ করে রাশেদ খান মেনন বলেন, ‘বিএনপি-জামায়াত দেশে অরাজকতা ও নৈরাজ্য সৃষ্টির জন্য নানা অজুহাত খুঁজছে। দেশবাসীকে তাদের চক্রান্ত থেকে সাবধান থাকতে হবে ও প্রতিরোধ করতে হবে।’
মাদাসা শিক্ষা ব্যবস্থায় বর্তমান সরকার নানা উদ্যোগ নিয়েছে উল্লেখ করে মেনন আরো বলেন, বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষার আধুনিকায়নের জন্য সব ধরনের উদ্যোগ গ্রহণ করেছে। মাদ্রাসা শিক্ষাকে সাধারণ শিক্ষার মূলস্রোতে অন্তর্ভুক্ত করা হয়েছে। অন্যদিকে দেশের মাদ্রাসাসমূহের অবকাঠামোরও উন্নয়ন করা হয়েছে। কওমি মাদ্রাসার স্বীকৃতি দিয়ে বর্তমান সরকার লাখো মাদ্রাসা শিক্ষার্থীর ভবিষ্যতের দুয়ার উন্মোচন করে দিয়েছে। সুতরাং সকল দিক দিয়েই বর্তমান সরকার তার যোগ্যতা তুলে ধরতে সক্ষম হয়েছে, কেউ চাইলেও আর এই সরকারের সমকক্ষ হতে পারবে না।
শাহজাহানপুর রেলওয়ে সুন্নিয়া আলিম মাদ্রাসার সাধারণ সম্পাদকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আওয়ামী লীগ নেতা গোলাম মওলা, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি হুমায়ুন কবীর, ১১ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি কামরুজ্জামান বাবুল, মতিঝিল থানা আওয়ামী লীগের শাহ আলম ও খাজা আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।