বাসস ক্রীড়া-৯ : অ্যাথলেটিকোকে বড় ব্যবধানে হারাল বরুশিয়া ডর্টমুন্ড

114

বাসস ক্রীড়া-৯
ফুটবল-চ্যাম্পিয়ন্স লীগ-অ্যাটলেটিকো-ডর্টমুন্ড
অ্যাথলেটিকোকে বড় ব্যবধানে হারাল বরুশিয়া ডর্টমুন্ড
ডর্টমুন্ড (জার্মানি), ২৫ অক্টোবর ২০১৮ (বাসস/এএফপি) : অ্যাটলেটিকো মাদ্রিদকে ৪-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে বুধবার চ্যাম্পিয়নস লীগের নকআউট পর্বের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে বরুশিয়া ডর্টমুন্ড। ম্যাচে চ্যাম্পিয়ন্স লীগে প্রথম গোলের খাতা খুলেছেন ইংলিশ টিনএজার জর্ডান সেনচো।
দিয়েগো সিমিওনের ৭ বছরের কোচিং আমলে চ্যাম্পিয়ন্স লীগে এটিই অ্যাটলেটিকো মাদ্রিদের সবচেয়ে বড় পরাজয়। আর এই জয়ের ফলে এ’ গ্রুপ থেকে শতভাগ সফলতা নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে জার্মান জায়ান্টরা। এর আগে গ্রুপ পর্বে তারা হারিয়েছে ক্লাব ব্রাগে ও মোনাকোকে।
সিগন্যাল ইনডুনা পার্কে অনুষ্টিত ম্যাচের প্রথমার্ধে গোল করে ডর্টমুন্ডকে লীড এনে দেন এক্সেল ভিস্টেল। দ্বিতীয়ার্ধে জোড়া গোল করেছেন রাফায়েল গুয়েরেরো। সাইট বেঞ্চ থেকে বদলী হিসেবে নেমে দলের হয়ে বাকী গোলটি করেছেন ১৮ বছর বয়সি উদীয়মান ইংলিশ তারকা সেনচো।
ম্যাচে ডর্টমুন্ড স্কোয়াডের বাইরে ছিলেন দারুন ফর্মে থাকা স্প্যানিশ স্ট্রাইকার প্যাকো আলকাসের। চলতি মৌসুমে বুন্দেস লীগার চার ম্যাচ থেকে ৭ গোল আদায় করা এই তারকা পায়ের ইনজুরিতে ভুগছেন। অপরদিকে এন্টনিও গ্রিজম্যানের সঙ্গে অ্যাটলেটিকোর আক্রমনভাগের শক্তি বাড়ানোর জন্য দলে ফিরেছিলেন দিয়েগো কস্তা। এর বাইরেও ম্যাচের ৩৫তম মিনিটে ডর্টমুন্ড হারিয়েছেন মিডফিল্ডার থমাস ডেলানিকে। তিনি পায়ের ইনজুরিতে পড়লে তার বদলী হিসেবে মাঠে নামেন মোহাম্মদ দাউদ।
ম্যাচের ৩৮তম মিনিটে ভিস্টেলের গোলে এগিয়ে যায় স্বাগতিক ডর্টমুন্ড। খেলার ৭৩তম মিনিটে গোল করে দলকে দ্বিগুন ব্যবধানে পৌছে দেন রাফায়েল। ৮৩তম মিনিটে সেনচোর গোলে নিরাপদ দূরত্বে পৌঁছে যায় জার্মান জায়ান্টরা। তিনটি গোলেরই যোগানদার ছিলেন লেফট ব্যাক আচরাফ হাকিমি। ম্যাচের শেষ বাঁশি বাজার এক মিনিট আগে নিজের দ্বিতীয় গোলটি করে দলকে ৪-০ ব্যবধানে পৌছে দেন রাফায়েল।
এই জয়ের ফলে এ গ্রুপ থেকে তিন ম্যাচের সবকটিতে জয় নিয়ে পূর্ণ ৯ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে ডর্টমুন্ড। সমানসংখ্যক ম্যাচ থেকে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ।
বাসস/এএফপি/এমএইচসি/১৭৩৫/স্বব