বাজিস-৯ : মেহেরপুরে মাসব্যাপি তাঁত বস্ত্র ও হস্তশিল্প মেলা

200

বাজিস-৯
মেহেরপুর-মেলা
মেহেরপুরে মাসব্যাপি তাঁত বস্ত্র ও হস্তশিল্প মেলা
মেহেরপুর ২৫ অক্টোবর,২০১৮ (বাসস): এই প্রথম জেলায় মাসব্যাপী তাঁত বস্ত্র ও হস্তশিল্প মেলা হচ্ছে। মেলায় উপচে পড়া ভিড়ও দেখা যাচ্ছে। মধ্যরাত পর্যন্ত চলছে কেনাকাটা। মেলা কর্তৃপক্ষ মুগ্ধ মানুষের উপস্থিতি ও বেচা কেনা দেখে।
শহরের প্রাণকেন্দ্রে শহীদ ড. সামসুজ্জোহা পার্কে এই মেলায় বিনোদনের জন্যও শিশুদের উপস্থিতি চোখে পড়ার মতো। অনানুষ্ঠানিকভাবে ১০ অক্টোবর থেকে মেলা চালু হয়েছে। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। অনাকাঙ্খিত ঘটনা এড়াতে মেলার মাঠে পর্যাপ্ত পুলিশ মোতায়েন রয়েছে।
কথা হয় বাড়ির ছোটদের নিয়ে মেলার মাঠে আসা মেহেরপুর জেলা জজ কোর্টের আইনজীবী নাগিস সুলতানার সাথে। তিনি জানান,বাচ্চাদের বিনোদনের জন্য একটু ঘুরতে আসা। তাছাড়া হাতের কাছে জামদানী শাড়ি কিনতে পারার লোভেই মেলাতে আসা। নিরাপত্তা, সঠিক দাম নেয়া, বিনোদনের ব্যবস্থা থাকায় মেলা ভালো লাগছে।
ঢাকার ‘গণ চেতনা’ নামের একটি সমিতি এই মেলার আয়োজন করেছে। দেশে এটি তাদের সমিতির ৫১তম মেলায় ৩১টি স্টল বিভিন্ন পণ্য সামগ্রী নিয়ে অংশ নিয়েছে। বস্ত্রশিল্প সামগ্রীর উৎপাদন বাড়াতে ও বাজার সৃষ্টি করতেই এমন মেলার আয়োজন বলে জানালেন সমিতির সাধারণ সম্পাদক মোবারক উল্লাহ ডাবলু। তিনি বলেন, বস্ত্র শিল্পের যে ঐতিহ্য ও সুনাম রয়েছে তা ধরে রাখতে হলে স্থানীয় উদ্যোক্তাদের একত্রিত হয়ে কাজ করতে হবে।
মেলায় জামদানী শাড়ি, ঢাকায় শাড়ি, তাঁতের শাড়ি থেকে শুরু করে বিভিন্ন ধরণের শাড়ি, ছিট কাপড়, গিফট কর্ণার সবই আছে। বিনোদনের জন্য আছে ট্রেন, নৌকার নাগরদোলা। প্রতিদিন সকাল থেকে মধ্যরাত পর্যন্ত চলছে মেলা। আপন টেক্সটাইল এর স্টলে পাওয়া যাচ্ছে ৩ সেট থ্রি পিস এক হাজার টাকায়। আছে দামি সেটও। ভাই ভাই গিফট হাউজ স্টলের মালিক আনোয়ার হোসেন জানান, তাদের স্টলে ১৩০ টাকার পণ্য থেকে ২০ থেকে ২৫ হাজার টাকা দামের গিফট সামগ্রি পাওয়া যাচ্ছে।
বাসস/ সংবাদদাতা/১৫৪৫/মরপা