বাসস ক্রীড়া-১০ : জয়ের স্বপ্ন দেখছে চট্টগ্রাম ও ঢাকা মেট্রো

198

বাসস ক্রীড়া-১০
ক্রিকেট-এনসিএল
জয়ের স্বপ্ন দেখছে চট্টগ্রাম ও ঢাকা মেট্রো
খুলনা, ২৪ অক্টোবর ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় স্তরে জয়ের স্বপ্ন দেখছে চট্টগ্রাম বিভাগ ও ঢাকা মেট্রো।
কক্সবাজারের শেখ কামাল আন্তজাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ জয়ের জন্য চট্টগ্রামকে ২০২ রানের টার্গেট দিয়েছে ঢাকা বিভাগ। জবাবে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ১১৩ রান করেছে চট্টগ্রাম। মোমিনুল হক ৬২ ও তাসামুল হক ৪৬ রানে অপরাজিত আছেন। ম্যাচ জয়ের জন্য চতুর্থ ও শেষ দিনে ৮ উইকেট হাতে নিয়ে আরও ৮৯ রান করতে হবে চট্টগ্রামকে।
এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৮ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম। ফলে প্রথম ইনিংস থেকে ৫০ রানের লিড পায় ঢাকা। কিন্তু এই লিডকে খুব বেশি বড় করতে পারেনি ঢাকা। কারণ দ্বিতীয় ইনিংসে ১৫১ রানেই গুটিয়ে যায় তারা। এই ইনিংসে চট্টগ্রামের পক্ষে ৩টি করে উইকেট নেন ইরফান হোসেন ও নাইম হাসান। প্রথম ইনিংসে ৮ উইকেট নিয়েছিলেন নাইম। প্রথম ইনিংসে ২৮৮ রান করেছিলো ঢাকা।
এই স্তরের আরেক ম্যাচে রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে জিততে চতুর্থ ও শেষ দিনে ৯ উইকেট হাতে নিয়ে আরও ১৬৯ রান করতে হবে ঢাকা মেট্রোকে।
সিলেটের ছুঁড়ে দেয়া ১৯৭ রানের জবাবে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ২৮ রান করেছে ঢাকা মেট্রো।
ঢাকা মেট্রোর কাজী অনিকের ৫ ও শহিদুল ইসলামের ৩ উইকেট শিকারে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৮৪ রানে গুটিয়ে যায় সিলেট। প্রথম ইনিংসে ৩১২ রান করেছিলো তারা। প্রথম ইনিংসে ঢাকা মেট্রোর সংগ্রহ ছিলো ৩০০ রান।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা বিভাগ বনাম চট্টগ্রাম বিভাগ :
ঢাকা বিভাগ : ২৮৮ ও ১৫১, ৪৭ ওভার (মিলন ৩৯, অনিক ৩৮*, ইরফান ৩/২৮)।
চট্টগ্রাম বিভাগ : ২৩৮ ও ১১৩/২, ২৪ ওভার (মোমিনুল ৬২, তাসামুল ৪৬, শাকিল ১/১২)।
সিলেট বিভাগ বনাম ঢাকা মেট্রো :
সিলেট বিভাগ : ৩১২ ও ১৮৪, ৬৩.২ ওভার (এনামুল ৩৬, ইমতিয়াজ ২৭, অনিক ৫/৫৭)।
ঢাকা মেট্রো : ৩০০ ও ২৮/১, ৯ ওভার (সাদমান ১১*, শামসুর ৭, ইবাদত ১/৯)।
বাসস/এএসজি/এএমটি/১৪০০/স্বব