বাসস দেশ-১৮ : অব্যাহত উন্নয়নের কথা জনগণের কাছে পৌঁছানোর জন্য গণমাধ্যমের প্রতি স্পিকারের আহবান

173

বাসস দেশ-১৮
স্পিকার-আহবান
অব্যাহত উন্নয়নের কথা জনগণের কাছে পৌঁছানোর জন্য গণমাধ্যমের প্রতি স্পিকারের আহবান
ঢাকা, ২৪ অক্টোবর, ২০১৮(বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও দেশের অব্যাহত উন্নয়নের কথা জনগণের সামনে তুলে ধরতে দেশের গণমাধাধ্যমের প্রতি আহবান জানিয়েছেন। তিনি আজ বিকেলে রাজধানীর বসুন্ধরায় ডেইলি সান পত্রিকার ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহবান জানান।
ড. শিরীন শারমিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে এবং শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে উন্নয়নশীল ২০২৪ সালের মধ্যে পুরোপুরি উন্নয়নশীল এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ গড়তে গণমাধ্যমের সহযোগিতা প্রয়োজন। তিনি দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয় এমন সংবাদ বিশেষ করে নারীর ক্ষমতায়ন, আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ে সংবাদ পরিবেশনের জন্য গণমাধ্যম কর্মীদের প্রতি আহবান জানান। দেশে ইংরেজী ভাষায় প্রকাশিত সংবাদপত্রের মধ্যে ডেইলি সান অন্যতম উল্লেখ করে স্পিকার বলেন, পত্রিকাটি অতি অল্প সময়ে পাঠক প্রিয়তা অর্জন করেছে। তিনি পত্রিকার সাংবাদিক কলা-কূশলী এবং পাঠকদেরকে ধন্যবাদ জানান। এসময় তিনি পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করেন।
অনুষ্ঠানে ডেইলি সানের এডিটর এনামুল হক চৌধুরী, জার্মানীর রাষ্ট্রদূত পিটার ফাহরেনহল্টজ, জাপান অ্যাম্বাসীর হেড অব পাবলিক রিলেশনস মাই তমোরি, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফাসহ পত্রিকার জেষ্ঠ্য সাংবাদিক ও কলা-কূশলীগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমএএস/১৮৩৫/কেএমকে