প্লাজেনের বিপক্ষে কস্টার্জিত জয় পেল রিয়াল মাদ্রিদ

190

মাদ্রিদ, ২৪ অক্টোবর ২০১৮ (বাসস/এএফপি): অবশেষে জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। মঙ্গলবার অনুষ্টিত চ্যাম্পিয়ন্স লীগের ম্যাচে সফরকারী ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে ২-১ গোলের ঘাম ঝড়ানো এক জয় পেয়েছে জুলেন লোপেতেগুই’র শিষ্যরা। লা লীগায় টানা হারের পর এই জয়টি দলের মধ্যে কিছুটা আত্মবিশ্বাস ফিরে এলেও নিজেকে ফের প্রতিষ্ঠিত করার মত জয় ছিল না কোচের জন্য।
সান্তিয়াগো বার্নেব্যুতে অনুষ্ঠিত ম্যাচে জয়ের পর এখন রিয়ালের প্রস্তুতি নিতে হবে বার্সেলোনার বিপক্ষে এল ক্লাসিকোর জন্য। যদিও ক্যাম্প ন্যুর ওই ম্যাচে বার্সা দলে থাকতে পারবেননা ইনজুরিগ্রস্ত আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।
তবে ৫ ম্যাচে জয় না পাওয়া এবং টানা তিন ম্যাচে পরাজয়ের পর এই জয়টি ছিল রিয়াল মাদ্রিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ম্যাচের দুই অর্ধে ক্লাবটির হয়ে গোল দু’টি করেছেন যথাক্রমে করিম বেনজেমা ও মার্সেলো। রিয়াল কোচ লোপেতেগুই বলেন,‘ আরো সহজ জয় পেলে আমি বেশি স্বস্তি পেতাম। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে পূর্ণ তিন পয়েন্ট লাভ করা। এটি হতে পারে একটি টার্নিং পয়েন্ট।’
এই জয়ের ফলে চ্যাম্পিয়ন্স লীগে জি গ্রুপের পয়েন্ট টেবিলে যৌথভাবে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। গ্রুপে তাদের সহাবস্থানে রয়েছে ইতালীয় জায়ান্ট রোমা। একই রাতে রোমে অনুষ্ঠিত গ্রুপের আরেক ম্যাচে রোমা ৩-০ গোলে হারিয়েছে সিএসকেএ মস্কোকে। দলের হয়ে জোড়া গোল করেছেন ডোকো। বাকী গোলটি করেছেন আনদের।
মাদ্রিদে অনুষ্টিত ম্যাচের ১১তম মিনিটে গোল করে রিয়ালকে লীড এনে দেন করিম বেনজেমা (১-০)। দ্বিতীয়ার্ধে ৫৫তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে স্বাগতিকদের দ্বিগুন ব্যবধানে পৌঁছে দেন মার্সেলো (২-০)। তবে ম্যাচের ৭৯তম মিনিটে সফরকারী ভিক্টোরিয়ার হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেন রসোভস্কি (২-১)।
এই জয়ে গ্রুপ পর্বে তিন ম্যাচের দু’টিতে জয় নিয়ে ৬ পয়েন্ট লাভ করেছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচ থেকে রোমাও দু’টি জয় নিয়ে অর্জন করেছে ৬ পয়েন্ট। গ্রুপের বাকী দল দু’টি হচ্ছে সিএসকেএ মস্কো ও ভিক্টোরিয়া প্লজেন। এদের মধ্যে সিএককেএর সংগ্রহ ৪ এবং প্লজেনের সংগ্রহ ১ পয়েন্ট।