এনআইএলজি পরিচালনা বোর্ডের ৫০তম সভায় স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে সরকার : এলজিআরডি মন্ত্রী

229

ঢাকা, ২৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বর্তমান সরকার স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের ক্ষমতায়ন ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে।
আজ সচিবালয়স্থ পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটের (এনআইএলজি) পরিচালনা বোর্ডের ৫০ তম সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।
সভায় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী মোঃ আবুল কালাম আজাদসহ পরিচালনা বোর্ডের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘ভিশন ২০২১’-কে সামনে রেখে স্থানীয় সরকারের সকল পর্যায়ের জনপ্রতিনিধি ও কর্মচারীদের সম্মানী ও বেতন দ্বিগুণ করা হয়েছে। এছাড়া তথ্য-প্রযুক্তি সমৃদ্ধ জ্ঞানার্জনে অভিজ্ঞ করে গড়ে তুলতে জনপ্রতিনিধি ও কর্মচারীদের প্রশিক্ষণ কর্মসূচি নেয়া হয়েছে। এতে করে তারা জনকল্যাণে ব্যাপকভাবে সম্পৃক্ত হতে পারবে।
তিনি বলেন, স্থানীয় সরকার প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সকলকে যথাযথভাবে প্রশিক্ষণের মাধ্যমে দেশকে মধ্যম আয়ের রাষ্ট্রে পরিণত করার কর্মযজ্ঞে সামীল হওয়া সম্ভব। তিনি এনআইএলজি-কে প্রশিক্ষণ ও গবেষণা কর্মে আরও সুপরিকল্পিতভাবে কাজ করার আহ্বান জানান।