লিডের স্বপ্ন দেখছে ঢাকা ও সিলেট বিভাগ ॥ সোহাগের পর শুভাশিষের ৫ উইকেট; লড়ছে রাজশাহী

392

খুলনা, ২৩ অক্টোবর ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে লিডের স্বপ্ন দেখছে ঢাকা বিভাগ ও সিলেট বিভাগ।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম দিনই ২৮৮ রানে গুটিয়ে যায় ঢাকা বিভাগ। বল হাতে ১০৬ রানে ৮ উইকেট নেন চট্টগ্রামের নাইম হাসান। ঢাকা বিভাগের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন ওপেনার আব্দুল মাজিদ। এছাড়া শুভাগত হোম ৫৭ ও সাইফ হাসান ৪১ রান করেন।
দ্বিতীয় দিন নিজেদের ইনিংস শুরু করে ২২৩ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসেছে চট্টগ্রাম বিভাগ। ২ উইকেট হাতে নিয়ে এখনো ৬৫ রানে পিছিয়ে চট্টগ্রাম। চট্টগ্রামের পক্ষে অধিনায়ক ইয়াসির আলি ৬০ ও ইফতেখার সাজ্জাদ ৪৬ রান করেন। ঢাকার মোশাররফ হোসেন ২ উইকেট নেন।
এই স্তরের আরেক ম্যাচে রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে ২ উইকেট হাতে নিয়ে ৪৫ রানে পিছিয়ে রয়েছে ঢাকা মেট্রো। প্রথম দিন ৯ উইকেটে ২৯২ রান করেছিলো সিলেট। বাকী ১ উইকেটে আরও ২০ রান যোগ করে সিলেট। অর্থাৎ ৩১২ রানে অলআউট হয় সিলেট।
জবাবে নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ৮ উইকেটে ২৬৭ রান করেছে ঢাকা মেট্রো। দলের পক্ষে অধিনায়ক মার্শাল আইয়ুব ৭৪ ও শামসুর রহমান ৬৩ রান করেন। সিলেটের খালেদ আহমেদ ৪টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা বিভাগ বনাম চট্টগ্রাম বিভাগ :
ঢাকা বিভাগ : ২৮৮/১০, ৮৮ ওভার (মাজিদ ৭২, শুভাগত ৫৭, নাইম ৮/১০৬)।
চট্টগ্রাম বিভাগ : ২২৩/৮, ৯০ ওভার (ইয়াসির ৬০, সাজ্জাদ ৪৬, মোশাররফ ২/৫১)।
সিলেট বিভাগ বনাম ঢাকা মেট্রো :
সিলেট বিভাগ : ৩১২/১০, ৯৮ ওভার (শাহনাজ ৬০, শাহানুর ৫৪, আসিফ ২/৪৩)।
ঢাকা মেট্রো : ২৬৭/৮, ৭৯ ওভার (আইয়ুব ৭৪, শামসুর ৬৩, খালেদ ৪/৬৯)।

*সোহাগের পর শুভাশিষের ৫ উইকেট; লড়ছে রাজশাহী
রংপর, ২৩ অক্টোবর ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের চতুর্থ রাউন্ডের প্রথম স্তরের ম্যাচে বরিশাল বিভাগের বিপক্ষে পাঁচ উইকেট নিলেন রংপুর বিভাগের শুভাশিষ রয়। রংপুরের ক্রিকেট গার্ডেন স্টেডিয়ামে বরিশাল বিভাগের সোহাগ গাজীর পাঁচ উইকেট শিকারে প্রথম ইনিংসে ১৪৭ রানেই গুটিয়ে যায় রংপুর। জবাবে শুভাশিষের বোলিং তোপে ১৪৭ রানে গুটিয়ে বরিশালও। ফলে প্রথম ইনিংস থেকে কোন দলই লিড পায়নি। এ অবস্থায় দ্বিতীয় ইনিংস শুরু করে দ্বিতীয় দিন শেষে ৩ উইকেটে ৭৭ রান তুলেছে রংপুর। ৭ উইকেট হাতে নিয়ে ৭৭ রানে এগিয়ে রংপুর।
এই স্তরের আরেক ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দ্বিতীয় দিন শেষে ৫ উইকেট হাতে নিয়ে ১০৭ রান পিছিয়ে রাজশাহী বিভাগ। ৭ উইকেটে ২৮১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে ৩০৯ রানে অলআউট হয় খুলনা। জবাবে দিন শেষে ৫ উইকেটে ২০২ রান করেছে রাজশাহী বিভাগ। রাজশাহীর পক্ষে ফরহাদ হোসেন ৫৬ ও জুনায়েদ সিদ্দিকী ৪৭ রান করেন। খুলনার পক্ষে ২টি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও সৌম্য সরকার।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর বিভাগ বনাম বরিশাল বিভাগ :
রংপুর বিভাগ : ১৪৭ ও ৭৭/৩, ৪৭ ওভার (রাকিন ৩০, মাহমুদুুল ২৭, মনির ৩/১২)।
বরিশাল বিভাগ : ১৪৭/১০, ৫০ ওভার (রাফসান ৪০, রাব্বি ২৭*, শুভাশিষ ৫/৪৯)।
খুলনা বিভাগ বনাম রাজশাহী বিভাগ :
খুলনা বিভাগ : ৩০৯/১০, ৯১ ওভার (তুষার ৭১, সৌম্য ৬৬, ফরহাদ ৩/৫৪)।
রাজশাহী বিভাগ : ২০২/৫, ৭০ ওভার (ফরহাদ ৫৬, জুনায়েদ ৪৭, সৌম্য ২/৪১)।
বাসস/এএসজি/এএমটি/১৯২৫/স্বব