বাসস ক্রীড়া-১২ : লিডের স্বপ্ন দেখছে ঢাকা ও সিলেট বিভাগ

184

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-এনসিএল
লিডের স্বপ্ন দেখছে ঢাকা ও সিলেট বিভাগ
খুলনা, ২৩ অক্টোবর ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের চতুর্থ রাউন্ডের দ্বিতীয় স্তরের ম্যাচের দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে লিডের স্বপ্ন দেখছে ঢাকা বিভাগ ও সিলেট বিভাগ।
কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে প্রথম দিনই ২৮৮ রানে গুটিয়ে যায় ঢাকা বিভাগ। বল হাতে ১০৬ রানে ৮ উইকেট নেন চট্টগ্রামের নাইম হাসান। ঢাকা বিভাগের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন ওপেনার আব্দুল মাজিদ। এছাড়া শুভাগত হোম ৫৭ ও সাইফ হাসান ৪১ রান করেন।
দ্বিতীয় দিন নিজেদের ইনিংস শুরু করে ২২৩ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে বসেছে চট্টগ্রাম বিভাগ। ২ উইকেট হাতে নিয়ে এখনো ৬৫ রানে পিছিয়ে চট্টগ্রাম। চট্টগ্রামের পক্ষে অধিনায়ক ইয়াসির আলি ৬০ ও ইফতেখার সাজ্জাদ ৪৬ রান করেন। ঢাকার মোশাররফ হোসেন ২ উইকেট নেন।
এই স্তরের আরেক ম্যাচে রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে সিলেট বিভাগের বিপক্ষে ২ উইকেট হাতে নিয়ে ৪৫ রানে পিছিয়ে রয়েছে ঢাকা মেট্রো। প্রথম দিন ৯ উইকেটে ২৯২ রান করেছিলো সিলেট। বাকী ১ উইকেটে আরও ২০ রান যোগ করে সিলেট। অর্থাৎ ৩১২ রানে অলআউট হয় সিলেট।
জবাবে নিজেদের ইনিংস শুরু করে দিন শেষে ৮ উইকেটে ২৬৭ রান করেছে ঢাকা মেট্রো। দলের পক্ষে অধিনায়ক মার্শাল আইয়ুব ৭৪ ও শামসুর রহমান ৬৩ রান করেন। সিলেটের খালেদ আহমেদ ৪টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা বিভাগ বনাম চট্টগ্রাম বিভাগ :
ঢাকা বিভাগ : ২৮৮/১০, ৮৮ ওভার (মাজিদ ৭২, শুভাগত ৫৭, নাইম ৮/১০৬)।
চট্টগ্রাম বিভাগ : ২২৩/৮, ৯০ ওভার (ইয়াসির ৬০, সাজ্জাদ ৪৬, মোশাররফ ২/৫১)।
সিলেট বিভাগ বনাম ঢাকা মেট্রো :
সিলেট বিভাগ : ৩১২/১০, ৯৮ ওভার (শাহনাজ ৬০, শাহানুর ৫৪, আসিফ ২/৪৩)।
ঢাকা মেট্রো : ২৬৭/৮, ৭৯ ওভার (আইয়ুব ৭৪, শামসুর ৬৩, খালেদ ৪/৬৯)।
বাসস/এএসজি/এএমটি/১৯২০/মোজা/স্বব