বাসস ক্রীড়া-৯ : ভারতের লক্ষ্য ডাবল লীড ; সমতা ওয়েস্ট ইন্ডিজের

164

বাসস ক্রীড়া-৯
ক্রিকেট-ভারত-ওয়েস্ট ইন্ডিজ
ভারতের লক্ষ্য ডাবল লীড ; সমতা ওয়েস্ট ইন্ডিজের
বিশাখাপত্তম, ২৩ অক্টোবর ২০১৮ (বাসস) : রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলির জোড়া সেঞ্চুরিতে সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৮ উইকেটে হারায় স্বাগতিক ভারত। এবার ভারতের লক্ষ্য সিরিজে ডাবল লিড। আগামীকাল দ্বিতীয় ওয়ানডে জিতে সিরিজে ডাবল লিড চায় টিম ইন্ডিয়া। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের লক্ষ্য সিরিজে সমতা ফেরানো। এমন লক্ষ্য নিয়ে আগামীকাল বিশাখাপত্তমে সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে নামছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডেটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ২টায়।
দুই ম্যাচের টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে ভারত। টেস্ট সিরিজের জয়ের স্বাদ নিয়ে ওয়ানডে শুরু করে টিম ইন্ডিয়া। গুয়াহাটিতে প্রথম ওয়ানডেতে ভারতীয় বোলারদের নিয়ে ছেলেখেলা করে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। টস হেরে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ৮ উইকেটে ৩২২ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় ক্যারিবীয়রা।
পাঁচ নম্বরে ব্যাট হাতে নেমে টি-২০ মেজাজে ব্যাটিং করেছেন শিমরোন হেটমায়ার। ৭৮ বলে ১০৬ রানে দানবীয় ইনিংস খেলেন তিনি। তার ইনিংসে ৬টি করে চার ও ছক্কা ছিলো। এছাড়া ওপেনার কাইরেন পাওয়েল ৫১ ও অধিনায়ক জেসন হোল্ডার ৩৮ রান করেন।
ওয়েস্ট ইন্ডিজের ৩২৩ রানের বড় টার্গেটে ভড়কে যায়নি ভারত। শুরুটা ভালো না হলেও রোহিত শর্মা ও অধিনায়ক বিরাট কোহলি ২৪৬ রানের দুর্দান্ত এক জুটি গড়েন। এতেই জয় নিশ্চিত হয় ভারতের। কোহলি ১৪০ রানে থামলেও ১৫২ রানে অপরাজিত থাকেন রোহিত। দুর্দান্তভাবে ম্যাচ জয়ের পর উচ্ছ্বসিত ছিলেন ভারতের অধিনায়ক কোহলি।
তাই দ্বিতীয় ওয়ানডে জয়ের ব্যাপারে বেশ আশাবাদি কোহলি। তিনি বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের বোলিং ভালো হয়নি। কিন্তু ব্যাটিং দুর্দান্ত ছিলো। তবে বোলারদের আরও ভালো বোলিং করতে হবে। দলের বোলারদের উপর আস্থা আছে, তারা ভালো করবে। বোলাররা ভালো করলে রান চেজ করতে ব্যাটসম্যানদের জন্য কাজ সহজ হয়ে যায়।’
ভারতের মত বোলিং বিভাগ নিয়ে চিন্তিত ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হোল্ডারও। তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং ভালো হয়েছে। ব্যাটসম্যানরা ভালো খেলেছে। কিন্তু বোলাররা ভালো করতে পারেনি। তাই ম্যাচটি হারতে হয়েছে আমাদের। আশা করছি, দ্বিতীয় ম্যাচে বোলাররা ভালো করবে এবং আমরা সিরিজে সমতা আনতে পারবো।’
বাসস/এএসজি/এএমটি/১৮৪০/মোজা/স্বব