বাজিস-১০ : মাদারীপুরে জেএমবির সামরিক শাখার আঞ্চলিক কমান্ডার আটক

146

বাজিস-১০
মাদারীপুর- আটক
মাদারীপুরে জেএমবির সামরিক শাখার আঞ্চলিক কমান্ডার আটক
মাদারীপুর, ২৩ অক্টাবর, ২০১৮ইং (বাসস): জেলায় জেএমবির সামরিক শাখার আঞ্চলিক কমান্ডার মানিক বেপারীকে আটক করেছে র‌্যাব-৮। গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের পখিরা এলাকার নিজ বাড়ি থেকে তাকে সোমবার রাতে আটক করা হয়। আটক মানিক ওই এলাকার মোহাম্মদ বেপারীরের ছেলে।
র‌্যাব-৮ বরিশালের অধিনায়ক (পুলিশের অতিরিক্ত ডিআইজি) আতিকা ইসলাম জানান, ৫ম শ্রেণি পর্যন্ত পড়ালেখা করে শহরের পুরানবাজারে একটি দোকানে দর্জি কাজ শুরু করে মানিক। সেখানে জেএমবির সক্রিয় সদস্য আলামিন, সাকিব ও অন্যান্যদের সহযোগিতায় উগ্রপন্থী বক্তব্য ও ওয়াজ শুনে জঙ্গিবাদী কর্মকান্ডে উদ্বুদ্ধ হয়। এরপরে মানিক শিবচরসহ দেশের বিভিন্ন স্থানে থেকে উগ্রপন্থী সামরিক প্রশিক্ষণ গ্রহন করে। এছাড়া বিভিন্ন এলাকায় দাওয়াতী এবং কর্মী সংগ্রহের পাশাপাশি বিভিন্ন ব্যক্তির সাথে ফেসবুকের মাধ্যমে উগ্রপন্থী আলোচনায় অংশগ্রহণ করে।
এমন অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৮ এর বরিশালের একটি দল মানিকের নিজ বাড়িতে অভিযান চালায়। এ সময় মানিককে আটক করা হয়। পরে তার বাড়িতে তল্লাসী চালিয়ে ২৪টি উগ্রপন্থী বই, ৩টি উগ্রপন্থী পাসপোর্ট সাদৃশ্য বই এবং ৮শ’ ২৪ টি বিভিন্ন উগ্রপন্থী দাওয়াতী লিফলেট জব্দ করা হয়।
আটক মানিক মাদারীপুর জেলার জঙ্গি ভিত্তিক সামরিক কর্মকান্ড ও পরিচালনার প্রধান হিসেবে কাজ করতো বলেও জানায় র‌্যাব। এছাড়া সে গোপনে ছদ্মবেশ ধারণ করে বিভিন্ন এলাকায় মাসিক চাঁদা আদায় করে জঙ্গিবাদী কর্মকান্ডের সাথে অন্যকে উদ্বুত করার আহবানও জানাতো বলেও র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৭৫০/মরপা