বাজিস-৯ : কাশিয়ানীতে ৩ জেলের জরিমানা এক লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল আটক

139

বাজিস-৯
কাশিয়ানী-জরিমানা-আটক
কাশিয়ানীতে ৩ জেলের জরিমানা এক লাখ ৬০ হাজার মিটার কারেন্ট জাল আটক
গোপালগঞ্জ ২৩ অক্টোবর ২০১৮ (বাসস): গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলা মৎস্য অধিদপ্তর উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এক লক্ষ ৬০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আটক করেছে। সেই সাথে মধুমতি নদীতে ইলিশ শিকার ও বিক্রির অপরাধে তিন জেলেকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে।
জানা গেছে,কাশিয়ানী উপজেলা মৎস্য অফিসার শাহাজান সিরাজ সহকারি মৎস্য অফিসার এস এম লুৎফর রহমান, ক্ষেত্রসহকারি কমল মজুমদারকে নিয়ে গত ০৭ অক্টোবার থেকে ইলিশ মাছ এবং দেশীয় মাছ রক্ষা করতে মধুমতি নদীসহ বিভিন্ন নদী,হাট-বাজাররে ৪৮ টি অভিযান পরিচালনা করেন। এসব অভিযানে তিনি এক লক্ষ ৬০ হাজার মিটার সরকার নিষিদ্ধ জাল আটক করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করেন।
কাশিয়ানী বাজারে অভিযান চালিয়ে ইলিশ মাছ বিক্রির অপরাধে ১৪০ পিচ ইলিশসহ উপজেলা সদরের কৃষ্ণ চন্দ্র বিশ্বাস (৪৫) নামের এক ইলিশ মাছ বিক্রেতাকে আটক আটককৃত মাছ এতিমখানা ও দুঃস্থদের মধ্যে বিতরণ করা হয়।
মধুমতি নদী থেকে ইলিশ মাছ শিকার করার সময়ে হাতে নাতে সাগর মোল্যা (২৭) এবং জিন্দার আলী ফকির (২৫) কে আটক আটক করা হয়। এদেরকে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.এস.এম মাঈন উদ্দিনের ভ্রাম্যমাণ আদালত পৃথক পৃথক ভাবে মোট ২৫ হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা মৎস্য অফিসার মোঃ শাহাজান সিরাজ জানান,ইলিশ মাছ রক্ষা করতে মধুমতি নদী অভিযান করে জাল আটক করা হচ্ছে এবং দেশীয় প্রজাতির মাছ রক্ষা করতে বাজারে বাজারে অভিযান চালিয়ে কারেন্ট জাল আটক করা হচ্ছে। পরর্বতীতে দেশীয় মাছ রক্ষা করতে উপজেলার ১৪টি ইউনিয়নে খাল,নদী, পুকুরে যাতে পানি সেচ দিয়ে মাছ ধরতে না পারে সেটাও শক্ত হাতে দমন করা হবে।
বাসস/সংবাদদাতা/১৭০০/মরপা