বাসস ক্রীড়া-২ : নিউজিল্যান্ডের টি২০ দলে এন্ডারসন ও ফিলিপস

143

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-টি২০
নিউজিল্যান্ডের টি২০ দলে এন্ডারসন ও ফিলিপস
ওয়েলিংটন, ২৩ অক্টোবর ২০১৮ (বাসস) : পাকিস্তানের বিপক্ষে সিরিজের জন্য নিউজিল্যান্ড টি২০ দলে ডাক পেয়েছেন অল-রাউন্ডার কোরি এন্ডারসন ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান গ্লেন ফিলিপস।
এই দু’জন বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে নিউজিল্যান্ড-এ’ দলের হয়ে সফরে রয়েছেন। মূল দলে ফেরার আগে তারা পাকিস্তান-এ’ দলের বিপক্ষে আরো দুটি ওয়ানডে ম্যাচে অংশ নিবেন।
আগে থেকেই নিউজিল্যান্ডের টি২০ দলে কয়েকটি স্থান ফাঁকা রাখা হয়েছিল। এ’ দলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে সেখানে খেলোয়াড় নির্বাচন করা হবে বলে নিউজিল্যান্ড ক্রিকেট ঘোষনা দিয়েছিল। এর আগে ব্ল্যাক ক্যাপসদের হয়ে আটটি টি২০ ম্যাচ খেলেছেন ফিলিপস। ইনজুরি আক্রান্ত মার্টিন গাপটিল সিরিজ থেকে ছিটকে পড়লে তার স্থানে ফিলিপসকে ডাকা হয়। গত সপ্তাহে পাকিস্তান-এ’ দলের বিপক্ষে টি২০ সিরিজে তিনি দুটি হাফ সেঞ্চুরি করেছেন।
এদিকে গত বছরের চ্যাম্পিয়ন্স ট্রফির পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচে ফিরতে যাচ্ছেন এন্ডারসন। দীর্ঘদিন ধরে এন্ডারসন পিঠের ইনজুরিতে ভুগছেন। সম্প্রতী তিনি ঘোষনা দিয়েছেন আগামী বছর বিশ্বকাপকে সামনে রেখে তিনি শুধুমাত্র সাদা বলের ক্রিকেটের ওপরই গুরুত্ব দিবেন। পাকিস্তান-এ দলের বিপক্ষে প্রথম ওয়ানডেতে তিনি বোলিংও করেছেন। যদিও বছরের প্রথমে সামারসেটের হয়ে কাউন্টিতে নিজেকে প্রমান করেছেন। সেখানে ৫১৬ রান করার সুবাদে তিনি নিউজিল্যান্ড-এ’ দলে ফিরে আসেন। এন্ডারসন বলেছেন, অবশ্যই দীর্ঘদিন পর আমি আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে যাচ্ছি। অস্ত্রোপচারের পর বেশ লম্বা সময় আমাকে বিশ্রামে থাকতে হয়েছে। কিন্তু এটাই পুনর্বাসন। নিজেকে পুনরায় সুস্থ করে তুলতে হলে এর বিকল্প নেই।
নিউজিল্যান্ডের নির্বাচক গেভিন লারসেন বলেছেন, ‘কোরি ও গ্লেন বেশ ভাল ফর্মে আছে ও গত দুই সপ্তাহ যাবত স্থানীয় কন্ডিশনে দারুন পারফর্ম করছে। তারা অবশ্যই দলে বাড়তি আত্মবিশ্বাস যোগ করবে। একইসাথে তাদের বৈচিত্র্যও দলে কাজে আসবে। গাপটিল বাদ পড়ার পরেও আমরা তিনজনের পরিবর্তে দুজনকে নেবার সিদ্ধান্ত নিয়েছি।
পাকিস্তান-এ দলের বিপক্ষে শুক্রবার সিরিজ শেষ হবার পওে নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড চূড়ান্ত করা হবে।
নিউজিল্যান্ড টি২০ স্কোয়াড :
কেন উইলিয়ামসন (অধিনায়ক), কোরি এন্ডারসন, মার্ক চ্যাপম্যান, কোলিন ডি গ্র্যান্ডহোম, লোকি ফার্গুসন, এ্যাডাম মিলনে, কলিন মুনরো, গ্লেন ফিলিপস, সেঠ রান্সে, টিম সেইফার্ট, ইশ সোদি, টিম সাউদি, রস টেইলর।
বাসস/নীহা/১৪১০/স্বব