বাসস ক্রীড়া-৮ : সংযুক্ত আরব আমিরাতকে হারালো অস্ট্রেলিয়া

322

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-টি-২০
সংযুক্ত আরব আমিরাতকে হারালো অস্ট্রেলিয়া
আবু ধাবি, ২২ অক্টোবর ২০১৮ (বাসস) : সফরের একমাত্র টি-২০ ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ৭ উইকেটে হারালো অস্ট্রেলিয়া। নিজেদের ক্রিকেট ইতিহাসে টি-২০ ফরম্যাটে এই প্রথমবারের মত অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় সংযুক্ত আরব আমিরাত। আবু ধাবিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১১৭ রান করে সংযুক্ত আরব আমিরাত। জবাবে ২৩ বল বাকী রেখে ৩ উইকেট হারিয়ে ১১৯ রান তুলে জয়ের স্বাদ নেয় অস্ট্রেলিয়া।
এ ম্যাচে টস জিতে ব্যাটিং করতে নেমে স্কোর বোর্ডে রান উঠার আগেই ২ উইকেট হারায় তারা। ওপেনার আশফাক আহমেদ ও অধিনায়ক রোহান মুস্তাফা খালি হাতে ফিরেন। এরপর দলের হাল ধরেন চিরাগ সুরি ও রামিজ শাহজাদ। তবে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। সুরি ১৩ ও শাহজাদ ২২ রান করেন। তাদের বিদায়ের পর শাইমান আনোয়ারের ৪৪ বলে ৪১ ও মোহাম্মদ নাভিদের অপরাজিত ২৭ রানের সুবাদে ৬ উইকেটে ১১৭ রান করে সংযুক্ত আরব আমিরাত। অস্ট্রেলিয়ার পক্ষে ২টি করে উইকেট নেন নাথান কলটার-নাইল ও বিলি স্তানলেক।
জয়ের জন্য ১১৮ রানের লক্ষ্য স্পর্শ করতে সমস্যা হয়নি অস্ট্রেলিয়া। ওপেনার ডি’আর্চি শর্টের ব্যাটিং দৃঢ়তায় হেসেখেলে জয়ের স্বাদ নেয় অসিরা। ৮টি চারে ৫৩ বল মোকাবেলা করে অপরাজিত ৬৮ রান করেন শর্ট। এছাড়া ক্রিস লিন ২০, গ্লেন ম্যাক্সওয়েল ১৮ ও বেন ম্যাকডারমেট অপরাজিত ১০ রান করেন। সংযুক্ত আরব আমিরাতের আমির হায়াত ২৬ রানে ২ উইকেট নেন।
সংযুক্ত আরব আমিরাত সফরে পাকিস্তানের বিপক্ষে ইতোমধ্যে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে ১-০ ব্যবধানে হারে অস্ট্রেলিয়া। আগামী ২৪ অক্টোবর থেকে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে অসিরা।
বাসস/এএমটি/১৮২০/স্বব