বাসস রাষ্ট্রপতি-১ (প্রথম কিস্তি) : বিনিয়োগ শীর্ষ সম্মেলনে যোগ দিতে রাষ্ট্রপতির জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ

236

বাসস রাষ্ট্রপতি-১ (প্রথম কিস্তি)
আবদুল হামিদ-সুইজারল্যান্ড-যাত্রা
বিনিয়োগ শীর্ষ সম্মেলনে যোগ দিতে রাষ্ট্রপতির জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ
ঢাকা, ২২ অক্টোবর, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিশ্ব বিনিয়োগ ফোরাম-২০১৮ এর শীর্ষ সম্মেলনে যোগদানের জন্য সুইজারল্যান্ডে পাঁচদিনের এক সরকারি সফরে রোববার দিবাগত মধ্যরাতের পর জেনেভার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, কূটনৈতিক কোরের ডিন, ঢাকায় নিযুক্ত সুইস রাষ্ট্রদূত, তিন বাহিনীর প্রধানগণ, মূখ্য সচিব এবং অন্যান্য উচ্চ পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে রাষ্ট্রপতিকে বিদায় জানান।
রাষ্ট্রপতির উপ প্রেস সচিব আবুল কালাম আজাদ বাসস’কে জানান, রাষ্ট্রপতি ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী আমিরাত এয়ারলাইন্সের একটি বিমান আজ রাত ২টা ৩ মিনিটে হযরত শাহজালাল(রা.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে।
আজ ২২ অক্টোবর থেকে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ইউরোপের জাতিসংঘ সদরদপ্তর জেনেভার প্যালেইস দ্যাস নেশন্সস-এ এই শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের প্রতিপাদ্য হচ্ছে- ‘টেকসই উন্নয়নের জন্য বিনিয়োগ।’
তিনি জানান, জেনেভা যাওয়ার পথে রাষ্ট্রপতি স্থানীয় সময় সোমবার ভোর সাড়ে ৪টা থেকে প্রায় সাড়ে ১০ ঘন্টা দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রা বিরতি করবেন।
পরে অন্য একটি বিমানে করে রাষ্ট্রপতি সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে (স্থানীয় সময়) জেনেভার কোয়েট্রিন বিমানবন্দরে পৌঁছাবেন।
চলবে/ বাসস/এএসজি/অনুবাদ-কেজিএ/১২২০/এমএজেড