স্বাধীনতা বিরোধীদের সঙ্গে ড. কামাল হোসেনের ঐক্য অশুভ ঘটনা : তোফায়েল আহমেদ

424

সংসদ ভবন, ২১ অক্টোবর, ২০১৮ (বাসস) : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, স্বাধীনতা বিরোধী দল, যারা বঙ্গবন্ধুর হত্যাকান্ডের সঙ্গে জড়িত, এমন দলের সঙ্গে ড. কামাল হোসেনের ঐক্য একটি অশুভ ঘটনা।
তিনি আজ সংসদে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে একথা বলেন। বিএনএফ’র সংসদ সদস্য আবুল কালাম আজাদ এর আগে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ বিষয়টি উত্থাপন করেন।
তোফায়েল আহমেদ বলেন, ‘যারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে খুনের সঙ্গে জড়িত, ২১ আগস্ট গ্রেনেড হামলার সাথে জড়িত, যাদের যাবজ্জীবন কারাদন্ড হয়েছে, যারা ফাঁসির আসামী, ফাঁসি হয়েছে, তাদের সাথে ঐক্য করে বর্তমানে যে দৃস্টান্ত স্থাপন করেছেন ড. কামাল হোসেন তা নিয়ে আমাদের কিছু বক্তব্য আছে।”
তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন করতে ৩০ লাখ লোক শহীদ হয়েছে। প্রিয় মাতৃভূমিকে স্বাধীন করতে। অনেক মা-বোনের ইজ্জত লুন্ঠন করা হয়েছে, এই সেই বাংলাদেশ। জাতির জনক দেশে ফিরে এসে আমাদেরকে মুক্তিযুদ্ধের চেতনার আলোকে এই সংবিধান উপহার দেন। সেই সংবিধানে রাষ্ট্রীয় ৪টি মূল নীতি উল্লেখ করা হয়েছে।’ তোফায়েল আহমেদ এ ব্যাপারে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ বছরের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়ে একদিন সংসদে আলোচনা করতে চান।