বাসস ক্রীড়া-১৭ : কাল থেকে এনসিএলের চতুর্থ রাউন্ড শুরু

196

বাসস ক্রীড়া-১৭
ক্রিকেট-এনসিএল
কাল থেকে এনসিএলের চতুর্থ রাউন্ড শুরু
ঢাকা, ২১ অক্টোবর, ২০১৮ (বাসস) : আগামীকাল শুরু হচ্ছে ২০তম জাতীয় ক্রিকেট লিগের চতুর্থ রাউন্ড।
মাঠে নামছে আটটি দল।
প্রথম স্তরের ম্যাচে খুলনার শেখ আবু নাসের রাজশাহী বিভাগের মুখোমুখি হবে স্বাগতিকরা। একই স্তরের আরেক ম্যাচে রংপুরের ক্রিকেট গার্ডেন স্টেডিয়ামে স্বাগতিকদে প্রতিপক্ষ বরিশাল।
প্রথম স্তরের সাথে একইদিন দ্বিতীয় স্তরেরও দু’টি খেলা রয়েছে। কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে চট্টগ্রাম ও ঢাকা বিভাগ। রাজশাহীর শহিদ কামরুজ্জামান স্টেডিয়ামে ব্যাট-বলের লড়াই করবে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ।
প্রথম তিন রাউন্ড থেকে প্রথম স্তরের পয়েন্ট তালিকায় সবার উপরে আছে রাজশাহী বিভাগ। ৩ খেলায় ৩ ড্র’তে ১২ দশমিক ৯৮ পয়েন্ট সংগ্রহ করেছে রাজশাহী। সমানসংখ্যক ম্যাচে সমান ড্র’তে ৯ দশমিক ৯৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে খুলনা। পরের দু’টি স্থানে থাকা বরিশাল-রংপুরও এখন পর্যন্ত কোন ম্যাচ হারেনি। তারাও তিনটি ম্যাচ ড্র করেছে। তাই ৯ দশমিক ৬১ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে বরিশাল। ৮ দশমিক ৪৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ ও শেষস্থানে রংপুর।
দ্বিতীয় স্তরে একটি করে জয় ও দু’টি করে ড্র রয়েছে ঢাকা মেট্রো ও ঢাকা বিভাগের। তবে ১৮ দশমিক ৫৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ঢাকা মেট্রো। ১৩ দশমিক ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে ঢাকা বিভাগ।
দ্বিতীয় স্তরে একটি করে হার ও দু’টি করে ড্র করেছে চট্টগ্রাম ও সিলেট। ৬ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয়স্থানে চট্টগ্রাম ও ৪ দশমিক ৫ পয়েন্ট নিয়ে টেবিলের তলানিতে সিলেট।
বাসস/এএসজি/এএমটি/২০০৫/স্বব