বাসস ক্রীড়া-১২ : এমিয়েন্স এর বিপক্ষেও জয়ের ধারা অব্যাহত রাখল পিএসজি

142

বাসস ক্রীড়া-১২
ফুটবল-লিগ ওয়ান-পিএসজি
এমিয়েন্স এর বিপক্ষেও জয়ের ধারা অব্যাহত রাখল পিএসজি
প্যারিস, ২১ অক্টোবর ২০১৮ (বাসস/এএফপি) : লিগ ওয়ানে জয়ের ধারা অব্যাহত রেখেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। শনিবার টিনএজ তারকা কিলিয়ান এমবাপের দারুণ নৈপুণ্যে এমিয়েন্সকে ৫-০ গোলের বিশাল ব্যবধানে পরাজিত করেছে তারা। এটি ছিল লিগে তাদের টানা দশম জয়।
ম্যাচের একাদশ থেকে শীর্ষ তারকাদের সরিয়ে রাখার পরও শিরোপা প্রত্যাশী দলটি ছিল এমিয়েন্সের জন্য যথেষ্ঠ শক্তিশালী। কোচ থমাস টাসেল এদিন একাদশের বাইরে রেখেছিলেন দলের গুরুত্বপূর্ণ তারকা নেইমার, থিয়াগো সিলভা এবং থমাস মুনিয়েরকে। আগামী বুধবার নেপোলির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচকে সামনে রেখে তাদের বিশ্রাম দিয়েছিলেন পিএসজি কোচ। তারপরও বড় ব্যবধানে জয়লাভ করে শিরোপা প্রত্যাশীরা।
প্রাক ডেস প্রিন্সেসে অনুষ্ঠিত ম্যাচের ১২তম মিনিটেই পিএসজির পক্ষে গোলের খাতা খুলেন মারকুইনহোস। এঞ্জেল ডি মারিয়ার যেগান থেকে গোল করে পিএসজিকে লীড এনে দেন তিনি (১-০)। বিরতিতে যাবার আগে আদ্রিয়ের রেবিয়টের গোলে দ্বিগুন ব্যবধানে পৌঁছে যায় পিএসজি। ম্যাচের ৪২তম মিনিটের ওই গোলের যোগানটিও দিয়েছিলেন আর্জেন্টাইন সুপার স্টার ডি মারিয়া (২-০)।
বিরতির পর কিছু সময় কিছু সময়ের জন্য গোল খরায় ভুগছিল ম্যাচটি। শেষ বাঁশি বাজার মাত্র ২০ মিনিট আগে ফের গোল আদায়ের মহড়া শুরু করে প্যারিস জায়ান্টরা। ২০ মিনিটের মধ্যে তিন আরো তিনটি গোল আদায়ের মাধ্যমে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।
ম্যাচের ৮০তম মিনিটে পিএসজির হয়ে তৃতীয় গোলটি করেন জুলিয়ান ড্রাক্সলার (৩-০)। দুই মিনিট পর ১৯ বছর বয়সি এমবাপে গোল করলে ৪-০ ব্যবধানে পৌঁছে যায় টাসেলের শিষ্যরা। মুসা ডিয়াবির যোগান থেকে গোলটি করেন এই ফরাসি আন্তর্জাতিক তারকা। ম্যাচের ৮৭ তম মিনিটে ডিয়াবি নিজেই গোল করে এমিয়েন্সের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন (৫-০)।
এই জয়ের ফলে লিগে শতভাগ সফলতা নিয়ে ১০ ম্যাচের ১০টিতেই জয় নিয়ে ৩০ পয়েন্ট সংগ্রহকারী পিএসজি অক্ষুন্ন রেখেছে পয়েন্ট টেবিলের শির্ষস্থান। সমান সংখ্যক ম্যাচ থেকে ২২ পয়েন্টের পুঁজি নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে রয়েছে লিলি।
বাসস/এএফপি/এমএইচসি/১৮০৫/মোজা/আরজি