বাজিস-৬ : খানসামায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণ কাজ ৮০ ভাগ সম্পন্ন

116

বাজিস-৬
খানসামা-নির্মাণ
খানসামায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণ কাজ ৮০ ভাগ সম্পন্ন
দিনাজপুর, ২১ অক্টোবর ২০১৮ (বাসস) : খানসামা উপজেলা সদরে ২০১ কোটি টাকা ব্যয়ে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মান কাজ ৮০ ভাগ সম্পন্ন করা হয়েছে। অবশিষ্ট কাজ ও অবকাঠামো স্থাপনের কার্যক্রম শেষ হলেই প্রশিক্ষণ কেন্দ্রটি চালু করা হবে।
দিনাজপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবু জাফর সিদ্দিকী জানান, জেলার খানসামা উপজেলা সদরে ২০১ কোটি টাকা ব্যয়ে ১ একর ৫০ শতক জমির উপরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মান কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।
দিনাজপুর-৪ আসনের সাংসদ পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর প্রচেষ্টায় জেলার খানসামা উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি চলতি বছর গত জানুয়ারী মাসে নির্মাণ কাজ শুরু করা হয়। অবকাঠামো নির্মাণের মধ্যে রয়েছে ৬ তলা ভিত্তি সম্পন্ন ৪ তলা একাডেমিক ভবন, ৩ তলা ডরমেটরি এবং অডিটোরিয়াম ভবন, অধ্যক্ষসহ প্রশিক্ষণ কেন্দ্রের প্রভাষক ও প্রশিক্ষকদের ৪ তলা বিশিষ্ট ৩টি আবাসিক ভবন, গাড়ীর গ্যারেজ, পানি সরবরাহের পাম্প এবং কেন্দ্রীয় বিদ্যুৎ সরবরাহ ভবন নির্মাণ কাজ চলছে। প্রশিক্ষণে প্রত্যেকটি ভবনে লিফট, সিঁড়ি ও আধুনিক যন্ত্রপাতিসহ অন্যান্য অবকাঠামো স্থাপন করা হবে। এ এলাকার বেকারত্ব দুর করতে ছেলেমেয়েদের যুগোপযোগী মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা প্রদানে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি স্থাপনের কাজ চলছে।
খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ মাহবুব-উল ইসলাম জানান, নির্মাণাধীন খানসামা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মাণ কাজ দ্রুত গতিতে চলছে। সাংসদ ও পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী নিজেই কাজের তদারকি করছেন। আগামী জানুয়ারী মাসের মধ্যেই নির্মাণল কাজ শেষ করার জন্য গণপূর্ত অধিদপ্তরকে তাগিদ দেয়া হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৭৩৮/মরপা