বাজিস-৯ : দিনাজপুরে ১৪টি মডেল মসজিদ নির্মাণে ১৭৬ কোটি টাকা বরাদ্দ

150

বাজিস-৯
দিনাজপুর-মসজিদ-নির্মাণ
দিনাজপুরে ১৪টি মডেল মসজিদ নির্মাণে ১৭৬ কোটি টাকা বরাদ্দ
দিনাজপুর, ২০ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় ১৭৬ কোটি টাকা ব্যয়ে ১৪টি মডেল মসজিদ নির্মাণে জেলা গণপূর্ত অধিদপ্তর দরপত্রের মাধ্যমে ঠিকাদার নিয়োগের প্রস্তুতি নিয়েছে।
দিনাজপুর গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আবু জাফর সিদ্দিকী জানান, চলতি অক্টোবর মাসেই জেলার ১৪টি মডেল মসজিদ নির্মাণে দরপত্র আহ্বান করা হয়েছে। আগামী নভেম্বর মাসে ঠিকাদার নিয়োগের মাধ্যমে মসজিদ নির্মাণের কাজ শুরু করা হবে।
জেলা শহরের মুন্সিপাড়াস্থ সদর হাসপাতালের পাশে মডেল মসজিদ নির্মাণ করা হবে। এতে ব্যয় নির্ধারণ করা হয়েছে ১৩ কোটি ৫০ লক্ষ টাকা। দৃষ্টিনন্দন ও আধুনিক প্রযুক্তির যুগোপযোগী করে মসজিদটি নির্মাণ করা হবে। এখানে ইসলাম ধর্মের সুশিক্ষায় ইমাম সাহেবদের প্রশিক্ষণ ও ধর্মীয় গ্রন্থ থাকবে। যা প্রত্যেক মুসুল্লি অনুমতি সাপেক্ষে মডেল মসজিদের সংগৃহীত ধর্মীয় গ্রন্থ পাঠ করতে পারবে। একই পদ্ধতিতে জেলার বাকি ১৩টি মসজিদের প্রতিটি নির্মাণে ব্যয় হবে ১২ কোটি ৫০ লক্ষ টাকা।
আগামী নভেম্বর মাসের শেষে অথবা ডিসেম্বরের প্রথম দিকে ঠিকাদারদের মসজিদ নির্মাণের জন্য কাজ শুরু করার নির্দেশনা দেয়া হবে। নির্মিত মসজিদ মানসম্পন্ন করতে যুগোপযোগী পদ্ধতি ব্যবহারে গণপূর্ত অধিদপ্তর দায়িত্ব পালন করবে।
বাসস/সংবাদদাতা/১৮১৯/মরপা