বাসস দেশ-১৪ : জনবিচ্ছিন্ন নেতারা ঐক্যের নামে ষড়যন্ত্র শুরু করেছে : ত্রাণমন্ত্রী

171

বাসস দেশ-১৪
মায়া-মতবিনিময়
জনবিচ্ছিন্ন নেতারা ঐক্যের নামে ষড়যন্ত্র শুরু করেছে : ত্রাণমন্ত্রী
ঢাকা, ২০ অক্টোবর, ২০১৮ (বাসস) : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, নির্বাচনকে ঘিরে বহুমুখী মেরুকরণ ও কুটচাল শুরু হয়েছে। জনবিচ্ছিন্ন তথাকথিত নেতারা ঐক্যের নামে ষড়যন্ত্র শুরু করেছে।
আজ শনিবার মতলব উত্তর উপজেলার নিজ বাড়িতে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি একথা বলেন।
মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, ‘ঐক্যবদ্ধ হওয়ার আগেই ঐক্যে ভাঙ্গন শুরু হয়েছে। তথাকথিত সুধীজনেরা যুদ্ধাপরাধী ও ২১ আগস্ট গ্রেনেড হামলাকরীদের সাথে হাত মিলে ক্ষমতায় যেতে চাচ্ছে। এদের রুখতে হবে, সামাজিকভাবে বয়কট করতে হবে, সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।’
গণতন্ত্র ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় আস্থা রাখতে জনমত গড়ে তুলতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। সে পথেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বলেন, সরকার প্রত্যেকটি স্কুল কলেজের অবকাঠামোগত সম্প্রসারণ করেছে। এর ফলে ক্রমবর্ধমান শিক্ষার্থীদের ক্লাশরুমের চাহিদা পূরণ করা সম্ভব হয়েছে।
এ সময়ে তিনি গ্রামের কুসংস্কার দূরীকরণ, বাল্যবিবাহ, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ মোকাবিলায় সামাজিক আন্দোলন গড়ে তুলতে শিক্ষক-শিক্ষার্থীদের ভূমিকা রাখার অনুরোধ জানান।
বাসস/সবি/বিকেডি/১৭১০/এমকে