বাসস দেশ-৭ : শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাখাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে : এলজিআরডি মন্ত্রী

159

বাসস দেশ-৭
মোশাররফ-শিক্ষাখাত
শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষাখাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে : এলজিআরডি মন্ত্রী
ফরিদপুর, ২০ অক্টোবর, ২০১৮ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের বিগত প্রায় ১০ বছরে শিক্ষাখাতে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এ খাতে উন্নয়নের ফলে দেশের সার্বিক উন্নয়ন বেগবান হয়েছে।
মন্ত্রী আজ ফরিদপুরে সরকারী রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সরকারী রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ প্রফেসর মোশাররফ আলীর সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, সাবেক সচিব মো. হেমায়েত উদ্দিন তালুকদার, সরকারী রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মিঞা লুৎফার রহমান, ফরিদপুর জেলার জেলা প্রশাসক বেগম উম্মে সালমা তানজিয়া ও ফরিদপুর জেলা পুলিশ সুপার মো. জাকির হোসেন।
মন্ত্রী বলেন, রাজেন্দ্র কলেজের শতবর্ষ পূর্তি অনুষ্ঠানকে ঘিরে আজকের এ উৎসাহ-উদ্দীপনা ও প্রাণচাঞ্চল্য আমাকে আন্দোলিত করেছে। আজকের দিনটিতে আমার স্মৃতিপটে এ কলেজে আমার ছাত্রাবস্থার সোনালী সময় গুলো ভেসে উঠছে।
তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমরা অনেক সীমাবদ্ধতার মাঝে শিক্ষাজীবন পার করেছি। তোমরা এখন হাত বাড়ালেই সকল সুযোগ সুবিধা পাচ্ছ। তোমরা নিজেদেরকে একজন প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প-২০২১ ও ‘রূপকল্প-২০৪১’ বাস্তবায়ন এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে দেশের জন্য তোমরা তোমাদের মেধা, মনন ও সৃজনশীলতা কাজে লাগাবে।
এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলা গঠনে নিজের সারা জীবন ত্যাগ-তিতীক্ষা ও সংগ্রাম করেছেন নতুন প্রজন্মকে সে স্বপ্ন বাস্তবায়নের একজন যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। মন্ত্রী এ সময় সবার সম্মিলিত প্রয়াস ২০৪১ সালের মধ্যে ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে বাংলাদেশকে বিশে^র বুকে প্রতিষ্ঠিত করবে বলে উল্লেখ করেন।
বাসস/সবি/এসই/১৫৫৫/-আসচৌ