বাসস ক্রীড়া-৪ : দেরীতে আসার কারণে ইউনাইটেডের জরিমানা

162

বাসস ক্রীড়া-৪
ফুটবল-শাস্তি
দেরীতে আসার কারণে ইউনাইটেডের জরিমানা
লন্ডন, ২০ অক্টোবর, ২০১৮ (বাসস) : চ্যাম্পিয়ন্স লিগে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ম্যাচে দেরীতে উপস্থিত হওয়া ও এ একারনে ম্যাচ কিছুটা দেরীতে শুরু হবার কারণে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১৫ হাজার ইউরো জরিমানা করা হয়েছে। অন্যদিকে লিভারপুলের বিপক্ষে ম্যাচ শেষে আতশবাজি জ্বালানোর কারনে নাপোলিকে ৩৪ হাজার ইউরো জরিমানা করেছে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।
গত ২ অক্টোবর ম্যানচেস্টারে প্রচন্ড যানজটের কারনে ইউনাইটেড মাঠে প্রবেশে বিলম্ব করে। ম্যাচটি গোলশুন্য ড্র হয়। ক্লাবের পক্ষ থেকে পরবর্তীতে নিশ্চিত করা হয় নির্ধারিত সময়ের ২৫ মিনিট পর তারা স্টেডিয়ামে প্রবেশ করেছিল। যে কারনে স্থানীয় সময় রাত আটটায় ম্যাচটি শুরু হবার কথা থাকলেও তা পাঁচ মিনিট দেরীতে শুরু হয়। দেরীতে আসার কারনে উয়েফা তাদেরকে ৫ হাজার ইউরো ও ম্যাচ দেরীতে শুরু করার কারনে আরো ১০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে।
গত ৩ অক্টোবর লিভারপুলের বিপক্ষে ভ্যালেন্সিয়াও স্তাদিও সাও পাওলোতে নাপোলির মত একই কাজ করেছিল। সেক্ষেত্রে ভ্যালেন্সিয়াকেও জরিমানা করা হয়। কিন্তু তখন ভ্যালেন্সিয়াকে এক হাজার ইউরো জরিমানা করা হয়। এরপরেও নাপোলি একই ভুল করায় তাদের জরিমানার পরিমান বৃদ্ধি করা হয়েছে।
বাসস/নীহা/১৪৩০/স্বব