দেশের উন্নয়ন অব্যাহত রাখতে অপশক্তি রোধে সকলের প্রতি রাষ্ট্রপতির আহবান

1323

ঢাকা, ১৯ অক্টোবর, ২০১৮ (বাসস) : রাষ্ট্রপতি মো: আবদুল হামিদ দেশের শান্তি ও অগ্রগতি অব্যাহত রাখতে স্বাধীনতা বিরোধী অপশক্তি রোধে ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের প্রতি আহবান জানিয়েছেন।
বাঙালি হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে আজ বঙ্গভবনে হিন্দু সম্প্রদায়ের জন্য আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে রাষ্ট্রপতি বলেন, “স্বাধীনতা বিরোধী শক্তি বারবার দেশের গণতান্ত্রিক অগ্রগতি ও উন্নয়ন ব্যাহত করার চেষ্টা চালাচ্ছে। তবে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে।”
তিনি বলেন, “সকল ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলকে উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হবে, সকল অপতৎপরতা সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে। এটিই হবে আজকের এই দুর্গাপূজার অঙ্গীকার।”
মানবতাকে ধর্মের শাশ্বত বার্তা হিসেবে উল্লেখ করে রাষ্ট্রপতি হামিদ ধর্মীয় বিধিবিধান মেনে চলতে এবং একই সঙ্গে মানবতার কল্যাণে সকলকে এগিয়ে আসার আহবান জানান।
তিনি বলেন, “দুর্গাপূজা কেবল ধর্মীয় উৎসবই নয়, এটি একটি সামাজিক উৎসবও, যা সকল জনগণের মধ্যে ঐক্যের সেতুবন্ধন গড়ে তোলে। এ জন্যই এই উৎসব সার্বজনীন।”
রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং তাঁর সহধর্মিনী রাশিদা খানম বঙ্গভবনে এই সংবর্ধনায় অতিথিদের অভ্যর্থনা জানান।
সংসদ সদস্য, বিদেশী কূটনীতিক বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সম্পাদক, সাংবাদিক নেতৃবৃন্দ, পদস্থ বেসামরিক ও সামরিক কর্মকর্তা, হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ এবং বিশিষ্ট নাগরিক বৃন্দ সংবর্ধনায় উপস্থিত ছিলেন।