সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সামনে এগিয়ে যেতে সকলের প্রতি স্পিকারের আহবান

623

ঢাকা, ১৯ অক্টোবর, ২০১৮ (বাসস) : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল দৃষ্টান্ত। সকল ধর্মই মানবতার কথা বলে, সম্প্রীতির কথা বলে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল অসম্প্রদায়িক বাংলাদেশ- যেখানে প্রত্যেকে শান্তিপূর্ণভাবে নিজ নিজ ধর্ম পালন করবে। স্পিকার সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধন অটুট রেখে সামনে এগিয়ে যাওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।
তিনি গতকাল বনানী মাঠে গুলশান-বনানী সার্বজনীন পূজা ফাউন্ডেশন আয়োজিত ‘শারদোৎসব ১৪২৫’ অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা বলেন।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শারদীয় দুর্গোৎসব আবহমানকাল ধরে বাঙালির চিরায়ত ঐতিহ্য ও সংস্কৃতির অংশ হয়ে আছে। দুর্গাপুজা আমাদের আপন সংস্কৃতিতে হাজার বছরের বাঙালি ঐতিহ্যের সাক্ষ্যবহন করে চলেছে। তিনি সকলের সৌহার্দ্যপূর্ণ অবস্থান আর সাম্যের ভিত্তিতে দেশ গড়ার প্রত্যয় নিয়ে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।
স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে। বাংলাদেশ ইতোমধ্যেই স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে প্রবেশ করেছে। ২০২৪ সালের মধ্যে উন্নয়নশীল এবং ২০৪১ সালে সুখী সমৃদ্ধ-উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
এ সময় স্পিকার মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। পরে তিনি পূজামন্ডপ পরিদর্শন করেন।
সার্বজনীন পূজা ফাউন্ডেশনের সভাপতি সুবল চন্দ্র সাহা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বরেণ্য শিক্ষাবিদ ড. জাফর ইকবালসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।