বাজিস-১১ : টাঙ্গাইলের কালিহাতীতে পাঁচ জেলের কারাদন্ড : কারেন্ট জাল ও ইলিশ মাছ জব্দ

116

বাজিস-১১
টাঙ্গাইল-কারাদন্ড
টাঙ্গাইলের কালিহাতীতে পাঁচ জেলের কারাদন্ড : কারেন্ট জাল ও ইলিশ মাছ জব্দ
টাঙ্গাইল, ১৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : টাঙ্গাইলের কালিহাতী উপজেলার যমুনা নদীতে বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল ও ৫০ কেজি ইলিশ মাছ জব্দ করেছে। এ সময় পাঁচ জেলেকে ৭ দিন করে কারাদন্ড দিয়েছে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তার।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা আক্তার জানান, বৃহস্পতিবার ভোর রাতে জেলা ও উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাদের সমন্বয়ে গঠিত টীম উপজেলার যমুনা নদীতে অভিযান চালিয়ে মা ইলিশ ধরার অপরাধে ৫ জেলেকে ৭ দিন করে কারাদন্ড দেয়া হয়।তাদের কাছ থেকে নিষিদ্ধ ৫০ হাজার মিটার কারেন্ট জব্দ করা হয়।
দন্ডপ্রাপ্তরা হলো, সিরাজগঞ্জের চকবয়রা গ্রামের মৃত ইনছফ আলীর ছেলে ছাত্তার আলী (৫৫), তার ভাই ছামাদ (৬০), একই গ্রামের আব্দুল মজিদের ছেলে রাসেল (২০), আবুল হোসেনের ছেলে আলাউদ্দিন(২৮) ও বয়রামাছুম গ্রামের শুকুর আলী শেখের ছেলে দেলোয়ারকে (৪০) আটক করা হয়।
জব্দকৃত ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল আগুনে পুড়িয়ে ধ্বংস ও ৫০ কেজি ইলিশ মাছ উপজেলার ইছাপুর গোরস্থান আশরাফুল উলূম মাদ্রাসা ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা নুরুল ইসলাম, উপজেলা মৎস কর্মকর্তা আব্দুল হালিম, বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ সদস্য।
বাসস/সংবাদদাতা/১৮০০/মরপা