বাজিস-৭ : হবিগঞ্জে সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত ১শ’ নারী পেলেন ৭০ লক্ষাধিক টাকা

131

বাজিস-৭
হবিগঞ্জ-রক্ষণাবেক্ষণ-টাকা
হবিগঞ্জে সড়ক রক্ষণাবেক্ষণ কাজে নিয়োজিত ১শ’ নারী পেলেন ৭০ লক্ষাধিক টাকা
হবিগঞ্জ, ১৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : জিওবি অর্থায়নে পল্লী কর্মসংস্থান সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি (আরআইআর এমপি-২) শীর্ষক প্রকল্পের আওতায় নারী কর্মীদের সঞ্চয়কৃত অর্থের চেক ও সনদপত্র বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চেক বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
উপজেলা মোঃ প্রকৌশলী ওবায়দুল বাশার জানান, রুরাল এমপ্লয়মেন্ট এন্ড রোড মেইন্টেন্স প্রোগ্রাম-২ এর আওতায় ২০১৪ সনের ১৬ এপ্রিল থেকে শুরু করে ৩ বছর ৬ মাস ধরে কাজ করছিলেন হবিগঞ্জ সদর উপজেলার ১০টি ইউনিয়নের ১শ’ জন নারী শ্রমিক। পরে প্রকল্পটির মেয়াদ আরো ৬ মাস বর্ধিত করা হয়। তাদের দৈনিক মজুরী ছিল ১৫০ টাকা। সেখোন থেকে প্রতিদিন ৫০ টাকা করে সঞ্চয় করা হয়। কাজ শেষে প্রত্যেককে তাদের সঞ্চয়ের টাকা প্রদান করা হয়েছে। এর মধ্যে কাজে উপস্থিতি অনুযায়ী একেকজন সর্বোচ্চ ৭৫ হাজার এবং সর্বনি¤œ ৬২ হাজার করে সর্বমোট ৭০ লাখ ৭৭ হাজার সঞ্চয়ের টাকা পেয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্জিনা আক্তারের সভাপতিত্বে চেক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ আহমুদুল হক, জেলা পরিষদ সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম, ইউপি চেয়ারম্যান হোসাইন মোঃ আদিল জজ মিয়া, আক্তার হোসেন এবং তাজ উদ্দিনসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এমপি আবু জাহির বলেন, বর্তমান সরকার দেশের অস্বচ্ছল মানুষদের জীবনমান উন্নয়নে ব্যাপক সফলতা অর্জন করেছে। প্রতিটি প্রত্যন্ত অঞ্চলের দরিদ্র লোকদের কাছে পৌঁছে দেয়া হচ্ছে সব ধরনের সেবা। এছাড়াও পিছিয়ে পড়া নারীদের উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করেছে সরকার। তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলে দরিদ্র মানুষদের ঋণ প্রদান করা হতো। এক পর্যায়ে সুদের টাকা পরিশোধ করতে না পেরে ভিটেমাটি বিক্রি করতে হতো অনেককে। কিন্তু আওয়ামী লীগ সরকার মানুষকে ঋণ না দিয়ে কর্মস্থান এবং সঞ্চয়ের ব্যবস্থা করে দিয়েছে। যে কারণে দেশের মানুষ দ্রুত স্বাবলম্বী হয়ে উঠছে। এই সকল উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দেয়ার আহবান জানান এমপি আবু জাহির।
বাসস/সংবাদদাতা/১৫২০/বেউ/-মরপা