বাজিস-২ : শরীয়তপুরে নদী ভাঙ্গন রোধ ও উন্নয়ন টেকসই ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা

192

বাজিস-২
শরীয়তপুর-নদী ভাঙ্গন
শরীয়তপুরে নদী ভাঙ্গন রোধ ও উন্নয়ন টেকসই ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা
শরীয়তপুর, ১৮ অক্টোবর, ২০১৮ (বাসস) : জাতীয় নদী রক্ষা কমিশন ও জেলা নদী রক্ষা কমিটির আয়োজনে শরীয়তপুরে নদ-নদীর অবস্থা ও অবস্থান “ভাঙ্গন রোধ ও উন্নয়ন টেকসই ব্যবস্থাপনা” বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক কাজী আবু তাহেরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার। বিশেষ অতিথি ছিলেন জাতীয় নদী রক্ষা কমিটির সার্বক্ষণিক সদস্য মো: আলাউদ্দিন ও নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মম আবদুল মান্নান। কর্মশালায় জেলার বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাগন, জনপ্রতিনির্ধি, ভাঙ্গন প্রবন এলাকার গন্যমান্য ব্যাক্তিবর্গ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডডিয়ার সংবাদকর্মীগন অংশগ্রহণ করেন।
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেন, শরীয়তপুরের পদ্মা নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত মানুষের প্রত্যক্ষ অংশগ্রহণ, পরামর্শ ও চাহিদার ভিত্তিতে এ কমিশন পদ্মার ডান তীর রক্ষা বাঁধ বাস্তবায়নে কাজ করা হচ্ছে। আমরা আশা করছি পদ্মার ডান তীর রক্ষা বাঁধ প্রকল্পটি বাস্তবায়ন হলে দীর্ঘদিনের পদ্মার ভাঙ্গ রোধে কার্যকর স্থায়ী ব্যবস্থা হবে। তিনি আরো বলেন, নদী রক্ষায় রাস্তা-ঘাট ও অবকাঠামো নির্মাণের ক্ষেত্রে মন্ত্রণালয় অথবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন নেয়া সহ সম্মিলিত পরিকল্পনার মাধ্যমে করা গেলে নদী রক্ষা করা অনেকটাই সম্ভব হবে।
বাসস/সংবাদদাতা/কেইউ/১২৪২/নূসী