জয়পুরহাটে তুলশীগঙ্গা নদীর ভাঙ্গন রোধে প্রকল্প গ্রহণ

341

জয়পুরহাট, ৭ মে, ২০১৮ (বাসস) : এক কোটি ১৬ লাখ ৭৭ হাজার ৮৪৫ টাকা ব্যয় সাপেক্ষে সদর উপজেলার হাতিগাড়া পয়েন্টে তুলশীগঙ্গা নদীর ভাঙ্গন হতে হাতিগাড়া দাখিল মাদ্রাসা রক্ষার্থে ১৬০ মিটার বাম ও ডান তীর রক্ষা কাজের উদ্বোধন করা হয়েছে সোমবার সকালে।
স্থানিয় পানি উন্নয়ন বিভাগ সূত্র বাসস’কে জানায়, আপার তুলশীগঙ্গা ডান ও বাম তীর রক্ষা নিয়ন্ত্রণ ও নিষ্কাসন প্রকল্পের আওতায় এটি বাস্তবায়ন করা হচ্ছে। সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের তুলশীগঙ্গা নদীর ডান তীর ঘেঁষে অবস্থিত হাতিগাড়া দাখিল মাদ্রাসা। সম্প্রতি নদী ভাঙ্গনের কবলে পড়ে মাদ্রাসার প্রাচীর নদী গর্ভে বিলীন হয়ে যায়। বিষয়টি নিয়ে একটি প্রকল্প প্রস্তাব পাঠালে সরকার এটি গ্রহণ করে এবং এক কোটি ১৬ লাখ ৭৭ হাজার ৮৪৫ টাকা বরাদ্দ প্রদান করেন। ইতোমধ্যে টেন্ডার প্রক্রিয়াও সমাপ্ত করেছে স্থানিয় পানি উন্নয়ন বিভাগ।
প্রকল্পটি বাস্তবায়নের ফলে তুলশীগঙ্গা নদীর বাম ও ডান তীর রক্ষার পাওয়ার পাশাপাশি হাতিগাড়া দাখিল মাদ্রাসা ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে। আগামী ২৮ জুনে এ প্রকল্পের কাজ শেষ হবে বলে জানা যায়।
এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন পুরানাপৈল ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম, সাবেক চেয়ারম্যান গোলাম মস্তোফা, আমিনুর রহমান, হাতিগাড়া দাখিল মাদ্রাসার সুপার আব্দুস সালাম, মাসুদ রেজা, হাম্মাদ আলী প্রমুখ।