বাসস ক্রীড়া-৮ : খুলনার লিড; তৃতীয় দিনেই সেয়ানে-সেয়ানে লড়াই বরিশাল ও রাজশাহীর

182

বাসস ক্রীড়া-৮
ক্রিকেট-জাতীয় লীগ
খুলনার লিড; তৃতীয় দিনেই সেয়ানে-সেয়ানে লড়াই বরিশাল ও রাজশাহীর
খুলনা, ১৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : জাতীয় ক্রিকেট লীগের ২০তম আসরের তৃতীয় রাউন্ডের প্রথম স্তুরের ম্যাচে তৃতীয় দিন শেষে রংপুর বিভাগের বিপক্ষে ৫ উইকেট হাতে নিয়ে ১৭০ রানে এগিয়ে খুলনা বিভাগ। এই স্তরের আরেক ম্যাচে প্রথম দু’দিন বৃষ্টির কারনে খেলতে না পারা বরিশাল ও রাজশাহী তৃতীয় দিন মাঠে নেমেই সেয়ানে-সেয়ানে লড়াই করছে। ১৩৩ রানেই গুটিয়ে গেছে বরিশাল। দিন শেষে ৯ উইকেটে ১২৫ রান করেছে রাজশাহী। ১ উইকেট হাতে নিয়ে ৮ রানে পিছিয়ে রাজশাহী।
খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে প্রথম ইনিংসে ৩০৪ রানে অলআউট হয় খুলনা বিভাগ। জবাবে দ্বিতীয় দিন শেষে ৪ উইকেটে ২০০ রান করে রংপুর। তৃতীয় দিন তানভীর হায়দারের ব্যাটিং দৃঢ়তায় প্রথম ইনিংসে লিড নিতে পারে রংপুর। ৩১৫ রানে অলআউট হয় তারা। ৫ রান নিয়ে শুরু করে ৬৭ রানে থামেন তানভীর। তার ১১৭ বলের ইনিংসে ৬টি চার ছিলো। বল হাতে খুলনার পক্ষে সৌম্য সরকার ৫টি ও আল-আমিন হোসেন ৪টি উইকেট নেন।
১১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে দিন শেষে ৫ উইকেটে ১৮১ রান করেছে খুলনা। এই ইনিংসে ব্যাট হাতে সৌম্য ৭১ ও তুষার ইমরান অপরাজিত ৬৩ রান করেন।
এই স্তরের আরেক ম্যাচ, বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে তৃতীয় দিন টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী। ব্যাটিং-এ নেমে রাজশাহী বোলারদের তোপের মুখে ১৩৩ রানে অলআউট হয় বরিশাল। দলের পক্ষে নুরুজ্জামান ৩৮ ও আল-আমিন ৩১ রান করেন। রাজশাহীর ফরহাদ রেজা ৪টি উইকেট নেন।
জবাবে ব্যাট হাতে নেমে বিপদে পড়ে রাজশাহীও। দিন শেষে ১২৫ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসেছে রাজশাহী। দলের পক্ষে মুক্তার আলী অপরাজিত ৩৫ ও সাব্বির রহমান ৩১ রান করেন। বরিশালের সোহাগ গাজী ৩টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর:
খুলনা বিভাগ-রংপুর বিভাগ :
খুলনা বিভাগ : ৩০৪ ও ১৮১/৫, ৪৮.৪ ওভার (সৌম্য ৭১, তুষার ৬৩, মাহমুদুল ২/১৮)।
রংপুর বিভাগ : ৩১৫/১০, ১১৪ ওভার (তানবীর ৬৭*, জাহিদ ৬৪, সৌম্য ৫/৬১)।
বরিশাল বিভাগ-রাজশাহী বিভাগ :
বরিশাল বিভাগ : ১৩৩/১০, ৪৬ ওভার (নুরুজ্জামান ৩৮, আল-আমিন ৩১, ফরহাদ ৪/৩০)।
রাজশাহী বিভাগ : ১২৫/৯, ৩৮ ওভার (মুক্তার ৩৫*, সাব্বির ৩১, সোহাগ ৩/১৯)।
বাসস/এএমটি/১৮১৫/-আসচৌ