বাসস ক্রীড়া-৬ : অস্ট্রেলিয়া সফরে দলে মরিস, বেহারদিয়ান ও প্রিটোরিয়াস

198

বাসস ক্রীড়া-৬
ক্রিকেট-দক্ষিণ আফ্রিকা দল
অস্ট্রেলিয়া সফরে দলে মরিস, বেহারদিয়ান ও প্রিটোরিয়াস
জোহানেসবার্গ, ১৭ অক্টোবর, ২০১৮ (বাসস) : আগামী মাসে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও একমাত্র টি-২০ সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। দলে ফিরেছেন ক্রিস মরিস, ফারহান বেহারদিয়ান ও ডোয়াইন প্রিটোরিয়াস। ইনজুরির কারনে দলে স্থান হয়নি হাশিম আমলা ও জেপি ডুমিনি।
সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ চলাকালীন ইনজুরিতে পড়েন মরিস। ঐ আসরে দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে মাত্র চার ম্যাচ খেলতে পারেন তিনি। এরপর থেকে দলের বাইরে রয়েছেন এই অলরাউন্ডার। জাতীয় দলের হয়ে রঙ্গিন পোশাকে সর্বশেষ চলমান বছরের শুরুতে খেলেছিলেন মরিস। সম্প্রতি ঘরোয়া আসরে অংশ নিয়ে নিজের ফিটনেসের প্রমাণ রাখেন তিনি। দু’টি চারদিনের ম্যাচে ৫৬ ওভার বোলিং করে ১২ উইকেট শিকার করেছেন মরিস।
মরিসকে দলে নেয়ার ব্যাপারে সিএসএর প্রধান নির্বাচক লিন্ডা জনডি বলেন, ‘ঘরোয়া আসরে দুর্দান্ত পারফরমেন্স করে নিজের ফিটনেসের প্রমাণ দিয়েছেন মরিস। তাই অস্ট্রেলিয়া সফরে দলে নেয়া হলো তাকে।’
মরিসের মত দীর্ঘদিন পর দলে ফিরেছেন বেহারদিয়ান ও প্রিটোরিয়াস। চলতি বছরের ফেব্রুয়ারির পর আর কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি বেহারদিয়ান। গেল বছরের অক্টোবরে দেশের মাটিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজটি ছিলো প্রিটোরিয়াসের সর্বশেষ আন্তর্জাতিক সিরিজ।
আগামী ৪ নভেম্বর থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া। পরের দু’টি ওয়ানডে হবে ৯ ও ১১ নভেম্বর। একমাত্র টি-২০ হবে ১৭ নভেম্বর।
দক্ষিণ আফ্রিকা দল : ফাফ ডু-প্লেসিস (অধিনায়ক), ফারহান বেহারদিয়ান, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রেজা হেনড্রিকস, ইমরান তাহির, হেনরিচ ক্লাসেন, আইডেন মার্করাম, ডেভিড মিলার, ক্রিস মরিস, লুঙ্গিসানি এনগিডি, আন্দিলে ফেলুকুওয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও ডেল স্টেইন।
বাসস/এএমটি/১৭২০/-আসচৌ