বাজিস-১১ : বান্দরবানে ২৫০ বেডের আধুনিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন

143

বাজিস-১১
বান্দরবান-ভিত্তিপ্রস্তর
বান্দরবানে ২৫০ বেডের আধুনিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন
বান্দরবান, ১৬ অক্টোবর, ২০১৮ (বাসস) : প্রায় ৩৫ কোটি টাকা বয়ে বান্দরবান সদর হাসপাতালকে ২৫০ বেডের আধুিনক হাসপাতালে উন্নীয়ত করার কাজ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর ২৫০ বেড বিশিষ্ট বান্দরবান আধুনিক হাসপাতালের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।
সিভিল সার্জন ডা. অংসৈ প্রু মারমা জানান, ১৯৮৯ সালে বান্দরবান সদর হাসপাতালের যাত্রা শুরু হয়েছিল মাত্র ৫০বেডে। ২০০১ সালে ১০০ বেডে উন্নীত হয় এই হাসপাতাল। মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে এই সদর হাসপাতালকে আধুনিক হাসপাতালে উন্নীতকরণের কাজ শুরু করা হয়েছে। হাসপাতালের অবকাঠামো নির্মাণ করছে গণপূর্ত বিভাগ,ব্যয় ধরা হয়েছে ৩৫ কোটি টাকা।
২৫০ বেডের বান্দরবান আধুনিক হাসপাতালের ভিত্তিপ্রস্তরর স্থাপনের উদ্ধোধনী অনষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মো.জাকির হোসেন মজমদার, গণপূর্ত বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী মনিরুল ইসলাম, পার্বত্য আঞ্চলিক পরিষদ সদস্য কাজল কান্তি দাশ এবং সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এম আবদুল কুদ্দুছ।
জেলার অপর ৭টি উপজেলা হাসপাতাল এবং কমিউনিটি ক্লিনিকগুলো জেলার গ্রামীণ এলাকাসমুহে বাসিন্দাদের স্বাস্থ্যসেবা প্রদানের ক্ষেত্রে অবদান রেখে যাচ্ছে বলে সিভিল সার্জন অফিস সুত্র জানিয়েছে। জেলা সদর হাসপাতাল ছাড়াও প্রত্যেক উপজেলা হাসপাতালের জন্য সাম্প্রতিক সময়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে একটি করে আধুনিক অ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে।
বাসস/সংবাদদাতা/১৮২৫/মরপা