বাসস ক্রীড়া-২ : শ্রীলংকা সফরে ইংল্যান্ড দলে ডওসনের জায়গায় ডেনলি

134

বাসস ক্রীড়া-২
ক্রিকেট-ইংল্যান্ড
শ্রীলংকা সফরে ইংল্যান্ড দলে ডওসনের জায়গায় ডেনলি
লন্ডন, ১৬ অক্টোবর ২০১৮ (বাসস) : চলমান শ্রীলংকা সফরে আর খেলা হচ্ছে না ইংলিশ অল রাউন্ডার লিয়াম ডওসনের। পিঠের পেশীর ইনজুরির কারনে তিনি সিরিজ থেকে ছিটকে গেছেন। টেস্ট স্কোয়াডে থাকা জো ডেনলিকে তার স্থানে ওয়ানডে দলে ডাকা হয়েছে।
প্রথম দুটি ওয়ানডেতে মূল একাদশে ছিলেন ডওসন। কিন্তু আগামীকাল ক্যান্ডিতে অনুষ্ঠিতব্য তৃতীয় ওয়ানডের আগে তিনি অনুশীলনে অনুপস্থিত ছিলেন। মেডিকেল স্টাফদের পর্যবেক্ষনের পর তাকে দেশে ফেরত পাঠিয়ে দেবার সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে দলীয় ব্যবস্থাপনা নিশ্চিত করেছে। একইসাথে ডেনলিকে শ্রীলংকায় একটু আগে ভাগেই উড়িয়ে আনা হচ্ছে।
প্রায় আট বছর পর ইংল্যান্ডের ওয়ানডে দলে ফিরলেন ডেনলি। কেন্টের হয়ে দুটি দারুন মৌসুম কাটানোর পর টেস্ট দলে ডাক পান ডান হাতি এই ব্যাটসম্যান। তার লেগ স্পিনও অনেক সময় দলের কাজে এসেছে। বুধবার তৃতীয় ওয়ানডের কিছুক্ষণ আগে তিনি পাল্লেকেলেতে এসে পৌঁছাবেন বলে জানা গেছে। ২০০৯ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর প্রথমবারের মত তিনি ওয়ানডে দলে খেলতে যাচ্ছেন বলে ইঙ্গিত রয়েছে।
চলতি সিরিজের জন্য ইংল্যান্ড দলে তিনজন স্বীকৃত স্পিনারকে ডাকা হয়েছিল। মঈন আলী ও আদিল রশীদের সাথে এই দলে ছিলেন ডওসন। যে কারনে ডেনলি যদি শেষ পর্যন্ত তৃতীয় ওয়ানডেতে খেলতে না পারেন তবে তার স্থানে ইংল্যান্ডকে বাধ্য হয়েই একজন সীমারের উপরই আস্থা রাখতে হবে। তবে ডওসনের অনুপস্থিতিতে জো রুটের অফ-স্পিন ইংল্যান্ড কাজে লাগাতে পারে।
ডাম্বুলায় অনুষ্ঠিত প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাবার পর দ্বিতীয় ওয়ানডেতে ইংল্যান্ড ৩১ রানে জয়ী হয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে।
বাসস/নীহা/১৩৫৫/স্বব