বাজিস-৭ : ইলিশ ধরার অপরাধে কালিয়ায় ৭ জেলের কারাদন্ড

105

বাজিস-৭
কালিয়া-কারাদন্ড
ইলিশ ধরার অপরাধে কালিয়ায় ৭ জেলের কারাদন্ড
নড়াইল, ১৫ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলার কালিয়ায় নবগঙ্গা নদীতে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে রাতের আধারে মা ইলিশ মাছ ধরায় ৭ জেলেকে ৭দিন করে কারাদন্ডাদেশ দিয়েছে ভ্রাম্যমা আদালত। এসময় ৫ হাজার মিটার কারেন্ট জাল উদ্ধার করে পুড়িয়ে বিনষ্ট করা হয় এবং উদ্ধারকৃতমাছ এতিমখানায় দেয়া হয়েছে। রোববার মধ্য রাতে এ অভিযান চালানো হয়।
ভ্রাম্যমাণ আদালস সূত্র জানায়, রোববার রাতের কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল হুদা ও উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা তন্ময় চক্রবর্তীর নেতৃত্বে নবগঙ্গা নদীতে অভিযান চালায়। এসময় নদীর বিভিন্ন এলাকা থেকে কারেন্ট জাল দিয়ে মা ইলিশ ধরার সময় ৭ জেলেকে আটক করা হয়। আটককৃতরা হলো কালিয়া উপজেলার মাধপপাশা গ্রামের রুবেল মোল¬া (২৪), নওয়াগ্রামের নিজাম শেখ (৪০), দেয়াডাঙ্গা গ্রামের ইরান মোল¬া (২২), সিঙ্গেডাঙ্গার মুরাদ মুন্সি (৪২), বিষ্ণুপুর গ্রামের মুস্তাব বিশ্বাস (৫০), পার-ভোমবাগ গ্রামের তৈয়েবুর রহমান (৩০) ও পার-বিষ্ণুপুর গ্রামের মহিদুল শেখ (৩৫)।
আটককৃতদের ভ্র্যাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হুদার কাছে হাজির করলে তিনি প্রত্যেককে ৭দিন করে বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন।
বাসস/সংবাদাতা/১৬০০/মরপা