বাসস দেশ-৩১ : সিলেটে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ

615

বাসস দেশ-৩১
সিলেট-উচ্ছেদ
সিলেটে অর্ধশত অবৈধ স্থাপনা উচ্ছেদ
সিলেট, ১৪ অক্টোবর ২০১৮ (বাসস) : সিলেট সিটি কর্পোরেশনের ধোপাদিঘিরপাড় দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। আজ রোববার দুপুরে সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্ব অভিযানে প্রায় অর্ধশত স্থাপনা উচ্ছেদ করা হয়।
বেশ কয়েকদিন আগে এ এলাকার অবৈধ দখলদারদের মালামাল ও স্থাপনা সরানোর নোটিশ দেয়ার পর রোববার সিটি কর্পোরেশন এই উচ্ছেদ অভিযান চালায়।
আরিফুল হক চৌধুরী জানান, নগরীর ধোপাদিঘীর পূর্বপাড় দীর্ঘদিন থেকে ভুমিখেকো চক্র দখল করে রাখে। শুধু ধোপাদিঘীর পাড়ই নয়, দিঘীর বিশাল অংশও ভোগ দখল করে আছে এই চক্র। এমনকি তারা দিঘী এবং সরকারি জায়গার উপর ছোট-বড় বিল্ডিং ও দোকানপাট তৈরি করে ব্যবসা পরিচালনা করছে।
বিষয়টি নজরে আসলে গত নির্বাচনের আগে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে তাদেরকে নোটিশ দেয়া হয়। নোটিশ পাওয়ার দীর্ঘদিন অতিবাহিত হলেও দখলদাররা জায়গা ছাড়েনি। অভিযানে অবৈধ দখলদারদের সময় দেয়ার পরও যারা মালামাল সরাননি তাদের অবৈধ স্থাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়।
মেয়র আরিফুল হক চৌধুরী বলছেন, আধুনিক ও নতুন সিলেট গড়ে তুলতে কাজ শুরুর লক্ষেই এ অভিযান চালানো হয়েছে। এক্ষেত্রে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন।
সিসিক মেয়র জানান, উচ্ছেদ হওয়া জায়গার উপর ভারতীয় হাইকমিশনের সহযোগিতায় ধোপাদিঘীকে খনন করে এর পাশে ওয়াকওয়েসহ সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হবে। অবৈধ স্থাপনা উচ্ছেদ হয়ে গেলে কিছুদিনের মধ্যে ধোপাদিঘী খননের কাজ শুরু হবে বলেও জানান তিনি।
অভিযানে সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান, প্রকৌশলী আব্দুল আজিজ, প্রকৌশলী আলী আকবরসহ সিসিকের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।
বাসস/মআম/২০৩০/মরপা