বাসস দেশ-২৪ : ওয়ার্ল্ড স্কিল ইন্টারন্যাশনালের সভায় বাংলাদেশ প্রতিনিধিদলের অংশগ্রহণ

348

বাসস দেশ-২৪
ওয়ার্ল্ড স্কিল-প্রতিনিধিদল
ওয়ার্ল্ড স্কিল ইন্টারন্যাশনালের সভায় বাংলাদেশ প্রতিনিধিদলের অংশগ্রহণ
ঢাকা, ১৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : নেদারল্যান্ডসের আমস্টারডামে অনুষ্ঠিতব্য ‘ওয়ার্ল্ড স্কিল ইন্টারন্যাশনাল’ এর সাধারণ সভায় বাংলাদেশ প্রথমবারের মত অংশগ্রহণ করতে যাচ্ছে। দু’দিনব্যাপী এই সভা আগামীকাল শুরু হবে।
এবারের সাধারণ সভার মূল প্রতিপাদ্য বিষয়-‘যুব শক্তির মিলন: উদ্ভাবনশীল,দক্ষ সমাধানের জন্য নেটওয়ার্ক গড়ে তোলা’। সভায় লাখ লাখ যুবকের আত্মবিশ্বাস গড়ে তোলা, সমাজকে শক্তিশালী করা এবং বিশ্ব অর্থনীতিকে এগিয়ে নেয়ার জন্য দক্ষতা উন্নয়নের বিভিন্ন বিষয়ের উপর আলোকপাত করা হবে।
প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. নজিবুর রহমানের নেতৃত্বে চার সদস্যোর প্রতিনিধি দল নেদারল্যান্ডসের উদ্দ্যেশে ঢাকা ত্যাগ করেছেন।প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন-এনএসডিসি সচিবালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম খোরশেদ আলম,পরিচালক মোহাম্মদ রেজাউল করিম (যুগ্মসচিব) এবং উপ-পরিচালক মো. কামরুজ্জামান। সভায় ৭৯টি সদস্য দেশের প্রতিনিধিদল অংশগ্রহণ করছে।
খোরশেদ আলম জানান,যেহেতু বাংলাদেশ ২০১৯ সালে রাশিয়ার কাজানে ওয়ার্ল্ড স্কিল প্রতিযোগিতায় অংশগ্রগণ করবে তাই সে সম্পর্কে ধারণা পাবার জন্য এটি একটি উত্তম সুযোগ। এর ফলে ওয়ার্ল্ড স্কিল ইন্টারন্যাশনালের সদস্য দেশসমূহের সঙ্গে যোগাযোগের একটি চমৎকার সুযোগ সৃষ্টি হবে যাতে বাংলাদেশের সদস্য পদটি সুদৃঢ় করার চেষ্টা করা যাবে।
সাধারণ সভার পরে সদস্য দেশসমূহের প্রধান নির্বাহী কর্মকর্তাগণ তাদের স্ব-স্ব দেশের দক্ষতা উন্নয়ন কার্যক্রম জানানোর জন্য একত্রিত হবেন।
বাসস/আরআই/১৮২১/কেজিএ