বাসস ক্রীড়া-৭ : ব্যালন ডি’অর খেতাব জয়ের সব যোগ্যতা এমবাপের আছে : মাতৌদি

168

বাসস ক্রীড়া-৭
ফুটবল-এমবাপে-ব্যালন ডি’অর-মাতৌাদি
ব্যালন ডি’অর খেতাব জয়ের সব যোগ্যতা এমবাপের আছে : মাতৌদি
প্যারিস, ১৪ অক্টোবর ২০১৮ (বাসস) : ফরাসি মিডফিল্ডার বেইলিস মাতৌদির মতে বর্ষ সেরা ক্রীড়াবিদের খেতাব ব্যালন ডি’অর জয়ের জন্য একজন ফুটবলারের যে সব যোগ্যতার প্রয়োজন তার ‘সব কিছুই’ প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) তারকা কিলিয়ান এমবাপের মধ্যে রয়েছে।
চলতি বছরের খেতাবের জন্য প্রথমিক ভাবে মনোনীতদের তালিকায় জায়গা পেয়েছেন ১৯ বছর বয়সি এই ফরাসি আন্তর্জাতিক তারকা। তবে এই তারুন স্ট্রাইকারকে এখনো পদকটির জন্য ফেভারিট বলে মনে করা হচ্ছেনা।
তবে গত মৌসুমে পিএসজিকে ট্রেবল শিরোপা পাইয়ে দিতে তার দারুন ভুমিকা ছিল। সেই সঙ্গে ফ্রান্সের বিশ্বকাপ শিরোপা জয়ে ভুমিকা রাখার জন্য আসরের সেরা তরুন তারকার খেতাব পাওয়া এমবাপে একদিন ব্যক্তিগত শ্রেষ্ঠত্বের এই পুরস্কার লাভ করবেন বলে আশাবাদি মাতৌদি।
এক সংবাদ সম্মেলনে জুভেন্টাসের এই ফরাসি তারকা বলেন,‘ মনোনয়ন পাওয়া মানে এই খেতাব পাওয়ার জন্য এমবাপে উপযুক্ত। বয়সে তরুন হওয়া সত্বেও এই টিন এজার প্রমান করেছেন তিনি একজন অসাধারণ খেলোয়াড়। মাঠে তিনি যেভাবে খেলেন তা এক কথায় মনোমুগ্ধকর। অনুশীলনেও তাকে একই চেহারায় দেখা যায়। তার সঙ্গে কাজ করতে পেরে আমরাও খুশি। আমি এটি বলছি না যে এবারের শ্রেষ্ট খেলোয়াড়ের পুরস্কারের জন্য এমবাপেই ফেভারিট। কারণ আগাম এসব মন্তব্য করে আমি অন্যদের শত্রু হতে চাইনা। মনোনীতদের মধ্যে সেরা খেলোয়াড়রই এটি জয় করবেন। তবে এই খেতাব পাওয়ার জন্য একজন খেলোয়াড়ের যা যা যোগ্যতা থাকা প্রয়োজন তার সবকিছুই এমবাপের মধ্যে আছে।’
বাসস/ওয়েবসাইট/এমএইচসি/১৭৪০/স্বব