বাসস দেশ-১৫ : কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার হত্যাকান্ডের ঘটনায় ৪ জন গ্রেফতার

121

বাসস দেশ-১৫
পুলিশ-গ্রেফতার
কুষ্টিয়ায় সাব-রেজিস্ট্রার হত্যাকান্ডের ঘটনায় ৪ জন গ্রেফতার
কুষ্টিয়া, ১৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলার সদর উপজেলা সাব- রেজিস্ট্রার নুর মোহাম্মদ শাহ হত্যাকান্ডের ঘটনায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।
আজ রোববার দুপুরে জেলা পুলিশ লাইনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত এ তথ্য জানান।
পুলিশ সুপার জানান, সাব রেজিস্ট্রার কিলিং মিশনে জড়িত থাকার অভিযোগে শনিবার জেলা রেজিস্টার অফিসের পিয়ন ফারুককে গ্রেফতার করা হয়। তার দেয়া তথ্যানুযায়ী গতকাল রাতেই বাকী তিনজনকে গ্রেফতার করা হয়।
তিনি জানান, গোপন তথ্য সংগ্রহ, প্রযুক্তি ও সিসিটিভির ফুটেজের ওপর ভিত্তি করে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, নিহত সাব রেজিস্টার নুর মোহাম্মদের খাবার দেওয়ার দায়িত্বে থাকা জেলা রেজিস্টার অফিসের পিয়ন ফারুক, মিরপুর উপজেলা সাব রেজিস্টার অফিসের পিয়ন কামাল ও নকল নবীশ সাইদুল এবং বাবুল।
দুবৃত্তরা গত ৮ অক্টোবর রাতে কুষ্টিয়া শহরে ভাড়া বাসায় ঢুকে সদর উপজেলা সাব-রেজিস্ট্রার নুর মোহাম্মদ শাহকে (৫৫) ছুরিকাঘাত ও শ্বাসরোধ করে হত্যা করে।
ইতোমধ্যে হত্যাকান্ডে ব্যবহৃত ছুরি এবং অন্যান্য আলামত উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা এ হত্যাকান্ডে নিজেরা জড়িত বলে পুলিশের কাছে স্বীকার করে।
সাব- রেজিস্ট্রারের কাছে অনেক টাকা থাকে, সেই টাকা লুট করার উদ্দেশে তাকে হত্যা করা হয় বলে পুলিশ সুপার জানান ।
গত ৮ অক্টোবর রাতে কুষ্টিয়া শহরের বাবর আলী গেট সংলগ্ন হানিফ আলীর বহুতল ভবনের তিন তলার ফ্লাটে ঢুকে হাত পা বেধে ধারালো ছুরি দিয়ে সদর সাব রেজিস্টার নুর মোহাম্মদ শাহকে হত্যা করা হয়। চাকরির সুবাদে তিনি একাই ওই ফ্লাটে থাকতেন। তার স্ত্রী ও দুই সন্তান ঢাকার শ্যামলীতে থাকেন।
ঘটনার পরদিন নিহতের ভাই কামরুজ্জামান শাহ বাদী হয়ে কুষ্টিয়া মডেল থানায় এ ব্যাপারে একটি হত্যা মামলা দায়ের করেন।
বাসস/সংবাদদাতা/এফএইচ/১৭২০/ জেজেড