বাসস ক্রীড়া-৫ : মরিনহোর সাথে আবারো কাজ করতে চান হ্যাজার্ড

153

বাসস ক্রীড়া-৫
ফুটবল-হ্যাজার্ড
মরিনহোর সাথে আবারো কাজ করতে চান হ্যাজার্ড
লন্ডন, ১৪ অক্টোবর, ২০১৮ (বাসস) : ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যানেজার হোসে মরিনহোর সাথে আবারো কাজ করার আগ্রহের কথা প্রকাশ করেছেন চেলসি তারকা এডেন হ্যাজার্ড।
২০১৩ সাল থেকে দুই বছর মরিনহোর অধীনে চেলসিতে খেলার সুযোগ হয়েছে হ্যাজার্ডের। ২০১৪-১৫ মৌসুমে ব্লুজদের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ে বেলজিয়াম তারকা হ্যাজার্ডের অনবদ্য অবদান ছিল। এরপর থেকে অবশ্য কোচ হিসেবে মরিনহোর সময়টা মোটেই ভাল যায়নি। লিগের প্রথম ১৬টি ম্যাচের ৯টিতেই হেরে বসে চেলসি। যে কারনে ডিসেম্বরে চাকরি হারাতে হয় মরিনহোকে। সে সময় অবশ্য হ্যাজার্ডসহ দলের সিনিয়র খেলোয়াড়দের সাথে মরিনহোর সম্পর্কের অবনতির বিষয়টিও সামনে চলে এসেছিল।
আগামী শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে স্ট্যামফোর্ড ব্রীজ সফরে আসছে ইউনাইটেড। আর এই ম্যাচেই আবারো সাবেক বস এর সাথে দেখা হচ্ছে চেলসি অধিনায়ক হ্যাজার্ডের। তিন বছর আগে মরিনহোর চেলসি ছাড়ার সিদ্ধান্ত সঠিক মনে করেন হ্যাজার্ড। কিন্তু তারপরেও আবারো যদি পুরোনো কোন কোচের অধীকে কাজ করতে হয় তবে মরিনহোকেই বেছে নেবার কথা জানিয়েছেন চেলসি অধিানয়ক।
বেলজিয়ান পত্রিকা এইচএলএন’এ হ্যাজার্ড বলেছেন, মরিনহোর অধীনে শেষ মৌসুমটা আমার মোটেই ভাল কাটেনি। আমরা জিততে পারিনি, শুধু নিয়ম রক্ষার জন্য আমরা কাজ করে গেছি, অনুশীলনেও কোন প্রাণ ছিল না। সবাই মৌসুমটা শেষ হবার অপেক্ষায় ছিল। কিন্তু এখন যদি আমাকে জিজ্ঞেস করা হয় কোন কোচের অধীনে আমি আরো একবার কাজ করতে চাই, একবাক্যে আমি মরিনহোর নামই বলবো’
হ্যাজার্ড স্বীকার করেছেন দল ভাল না করলে খেলোয়াড়দের সমালোচনা করার কাজটা বেশ ভালই করতেন মরিনহো। কিন্তু দল যখন জিততো তখন তার থেকে ভাল কোচ আর কেউ হতে পারতেন না। দলের সবাই তার এই চরিত্রটাকে মেনে নিয়েছিল। দল জিতলে সে সকলের বন্ধু হয়ে যেত, তখন খেলোয়াড়রা যা করতে চাইতো তাই করতে পারতো।
হ্যাজার্ড আরো বলেন, আমি আমার ক্যারিয়ারে অনেক কিছু নিয়েই দু:খ প্রকাশ করিনা। কিন্তু একটি বিষয় নিয়ে আক্ষেপ থেকেই যাবে, চেলসিতে মরিনহোর সাথে আর কাজ করার সুযোগ পাবনা।
বাসস/নীহা/১৬৩০/স্বব/