বাজিস-৫ : যশোরে ৬৭০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

126

বাজিস-৫
যশোর-পূজা
যশোরে ৬৭০টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে
যশোর, ১৪ অক্টোবর, ২০১৮ (বাসস): জেলার ৮উপজেলায় এবার ৬৭০টি মন্ডপ ও মন্দিরে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। আগামীকাল সোমবার মহাষষ্ঠীর মাধ্যমে শুরু হওয়া দুর্গাপূজা শান্তিপূর্ন ও উৎসবমূখর করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে জেলা পূজা উদযাপন পরিষদ। সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজার আর মাত্র একদিন বাকি । এ জেলার ৬৭০টি মন্ডপের কোন কোন মন্দিরে রংতুলির শেষ আঁচড় দিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা শিল্পীরা।
জেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, এ বছর সদর উপজেলায় ১৪৫টি মন্ডপ ও মন্দিরে, অভয়নগরে ১২৪টি, কেশবপুরে ৯৩টি, মনিরামপুরে ৯২টি, বাঘারপাড়ায় ৮৯টি, ঝিকরগাছায় ৫৩টি, চৌগাছায় ৪৪টি এবং শার্শায় ৩০টি মন্ডপ ও মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। জেলা পূজা উদযাপন পর্যদের সভাপতি অসীম কুন্ডু জানান, সুষ্ঠুভাবে ও জাকজঁমকপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব পালনে যাবতীয় ব্যবস্থা ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। পূজা উপলক্ষে শহর ও উপজেলা সদর এবং বিভিন্ন হাটবাজার এলাকার প্রধান প্রধান সড়কে নির্মাণ করা হয়েছে তোরণ। শান্তিপূর্ণ পরিবেশে পূজা উদযাপনের লক্ষ্যে জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের পাশাপাশি জেলা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকেও নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। ১৯ অক্টোবর দশমীতে বিসর্জনের মধ্যদিয়ে শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি ঘটবে।
যশোর কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান জানান, পূজামন্ডপগুলোর নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। অন্যান্য বছরের মত মন্ডপগুলোতে পুলিশ-আনসার-ভিডিপির সার্বক্ষণিক নিরাপত্তা দেয়া ছাড়াও রয়েছে পুলিশের নিয়মিত টহল।
জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক যোগেশ দত্ত বলেন, পূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের পাশাপাশি পুজা উদযাপন পরিষদের পক্ষ থেকেও প্রতিটি মন্ডপে স্বেচ্ছাসেবকরা দায়িত্ব পালন করবেন। শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ উৎসব অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।
এদিকে শারদীয় দুর্গোৎসবের সার্বিক বিষয়ে অবহিত করতে শনিবার সন্ধ্যায় শহরের লালদিঘির পাড়ের হরিসভা মন্দিরে মত বিনিময় করেন জেলা পুজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।।জেলা পূজা উদযাপন পর্যদের সভাপতি অসীম কুন্ডুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহ-সভাপতি দীপক কুমার রায়, কার্তিক কুন্ডু, যুগ্ম সাধারণ সম্পাদক তপন ঘোষ, কোষাধ্যক্ষ মৃণাল রায়, যশোর সদর উপজেলা পূজা উদযাপন পর্যদের সভাপতি দুলাল সমাদ্দার, সাধারণ সম্পাদক দেবেন্দ্র নাথ রায় ।
দুর্গাপূজাকে সামনে রেখে শেষ মুহূর্তে শহর, উপজেলা সদরসহ বিভিন্ন এলাকার গার্মেন্টস,শাড়ি ও ছিট কাপড়ের দোকানসহ বিভিন্ন কসমেটিকসের দোকানগুলিতে জমে উঠেছে বেচাকেনা।
বাসস/সংবাদদাতা/১৫৩০/মরপা