বাসস ক্রীড়া-৩ : সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড কাসানোর অবসর

115

বাসস ক্রীড়া-৩
ফুটবল-অবসর
সাবেক ইতালিয়ান ফরোয়ার্ড কাসানোর অবসর
মিলান, ১৪ অক্টোবর ২০১৮ (বাসস) : সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষনা দিয়েছেন ইতালি জাতীয় দলের সাবেক ফরোয়ার্ড এন্টোনিও কাসানো। মাত্র এক সপ্তাহ আগে তিনি সিরি-সি লিগের ছোট দল ভারচুস এনটেলায় যোগ দিয়েছিলেন।
২০১৭ সারের জুলাইয়ে ভেরোনার সাথে প্রাক মৌসুমে অল্প কিছুদিন অনুশীলন করার পর তিনি ক্লাবটি ছেড়ে দেন। ভেরোনা ছাড়ার পর এসি মিলান, ইন্টার ও রিয়াল মাদ্রিদের সাবেক এই ফরোয়ার্ড এতদিন পর্যন্ত ক্লাব বিহীন ছিলেন। ২০১৬ সালের মে মাসে সাম্পদোরিয়ার হয়ে তিনি সর্বশেষ অফিসিয়াল ম্যাচ খেলেছেন।
ইতালির হয়ে ৩৯টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন কাসানো। সপ্তাহ খানেক আগে কোন ধরনের চুক্তি ছাড়াই তিনি এনটেলার হয়ে অনুশীলন করতে রাজী হন। কিন্তু পরবর্তীতে ৩৬ বছর বয়সী এই ফরোয়াড় বুট তুলে রাখার সিদ্ধান্ত নিলেন।
এক বিবৃবিতে কাসানো বলেছেন, ‘গত কিছুদিনের অনুশীলনের পর আমি বুঝতে পেরেছি ধারাবাহিকভাবে অনুশীলণ চালিয়ে যাবার মত মানসিকতা এখন আর আমার নেই। ভাল ফুটবল খেলতে হলে আবেগ ও যোগ্যতার প্রয়োজন আছে। সর্বোপরী লক্ষ্যে পৌঁছার নিরূপনটা খুব জরুরী। কিন্তু এই মুহূর্তে আমার কাছে অন্য কিছু বিষয়ে অগ্রাধিকারটা বেশী। এখন আমার জীবনের দ্বিতীয় অধ্যায় শুরু হয়ে গেছে। ফুটবলকে বাদ রেখে আরো কিছু বিষয়ে যে আমি নিজেকে প্রমান করতে পারি সেটাই এখন আমি চেষ্টা করে যাচ্ছি।’
বাসস/নীহা/১৪১০/স্বব