দৃশ্যমান পদ্মাসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক সাহসী নেতৃত্বের সোনালী ফসল : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

659

ঢাকা, ১৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দৃশ্যমান পদ্মাসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক সাহসী নেতৃত্বের সোনালী ফসল।
তিনি বলেন, পদ্মাসেতু নির্মাণে যে সফলতা, অবদান ও কৃতিত্ব তার সবকিছু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এখানে অন্য কারো কোনো অবদান নেই। বহু প্রতীক্ষিত রেল সংযোগ প্রকল্পের কাজ আগামীকাল উদ্বোধন করা হবে বলেও জানান সেতুমন্ত্রী ।
ওবায়দুল কাদের আজ মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার ঢাকা মাওয়া মহাসড়কের পদ্মাসেতুর টোলপ্লাজার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সুধীসমাবেশে ভাষণ দেবেন সে সমাবেশস্থল পরিদর্শন করেন। পরে তিনি মাদারীপুরে সমাবেশ স্থল ও পদ্মাসেতুর নির্মাণ কাজের অগ্রগতিও পরিদর্শন করেন।
মাদারীপুর সংবাদদাতা জানান, এখানে পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, পদ্মাসেতু নির্মিত হলে দেশের জিডিপি দেড় থেকে দুই শতাংশ বৃদ্ধি পাবে।
তিনি বলেন, পদ্মাসেতু হলে শুধু দেশের দক্ষিণাঞ্চলের মানুষই সুবিধা পাবে তা নয়, সারাদেশের মানুষই সুবিধা পাবে। এ সেতু নির্মিত হলে এ অঞ্চলের মানুষের যেমন নতুন নতুন কর্মক্ষেত্র তৈরি হবে, তেমনি দেশের সামগ্রিক অর্থনীতিতে ইতিবাচক প্রভাব পড়বে।
এ সময় রেলপথমন্ত্রী মুজিবুল হক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও নূর-ই-আলম চৌধুরী এমপিসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
আগামীকালের জনসভায় জনগণকে কি বার্তা দেওয়া হবে বলে সাংবাদিকরা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, পদ্মাসেতু হলে দক্ষিণাঞ্চলের মানুষ এবং আশে পাশের জেলার মানুষের জীবনে কি কি প্রভাব পড়বে সেটার ওপর গুরুত্ব দেওয়া হবে।
তিনি বলেন, এ অঞ্চলটি আওয়ামী লীগ অধ্যুষিত অঞ্চল। আগামী জাতীয় সংসদ নির্বাচনে এই অঞ্চলে আমরাই জয়লাভ করব। এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজের এলাকা। তাই এটি আওয়ামী লীগের কোন নির্বাচনী জনসভা নয়।
মুন্সিগঞ্জ প্রতিনিধি জানান, মাওয়া মহাসড়কের পদ্মাসেতুর টোলপ্লাজার কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সুধীসমাবেশে ভাষণ দেবেন সে সমাবেশস্থল পরিদর্শন শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, দৃশ্যমান পদ্মাসেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক সাহসী নেতৃত্বের সোনালী ফসল।
তিনি বলেন, পদ্মাসেতু নির্মাণে যে সফলতা, অবদান ও কৃতিত্ব তার সবকিছু বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এখানে অন্য কারো কোনো অবদান নেই। পদ্মা সেতুতে রেল সংযোগ যুক্ত হচ্ছে।
এ সময় উপস্থিত ছিলেন রেলপথমন্ত্রী মুজিবুল হক, সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি, এডভোকেট মৃনাল কান্তিদাস এমপি ও পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের পরিচালক শফিকুল ইসলাম প্রমুখ।