বাজিস-১৩ : পদ্মায় মা ইলিশ নিধনের দায়ে দোহারে ২২ জনকে কারাদন্ড

613

বাজিস-১৩
দোহা-কারাদন্ড
পদ্মায় মা ইলিশ নিধনের দায়ে দোহারে ২২ জনকে কারাদন্ড
ঢাকা, ১৩ অক্টোবর ২০১৮ (বাসস) : ঢাকার দোহারের পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ নিধনের দায়ে ২২জনকে ১৫দিন করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবা’র আদালত এ দ- প্রদান করেন। শুক্রবার রাত ও শনিবার দুপুর পর্যন্ত পদ্মা নদীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এদের আটক করা হয়।
জানা যায়, অভিযানে ২২ ব্যাক্তি ছাড়াও ৭টি ইঞ্জিন চালিত নৌকা, ১৫ হাজার মিটার জাল ও সাড়ে তিনশত কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে জব্দ জালগুলো পদ্মা নদীর তীরে জনসম্মুখে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়। জব্দ মাছগুলো বিভিন্ন এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়।
দ-প্রাপ্তরা হলেন- দেলোয়ার (৩২), ফজলু বেপারী (৩৮), আকাশ (২৪), হাসেম (৩২), আব্দুল মালেক (৪২), আব্দুস সালাম (৩৮), আবুল মোল্লা (৪৮), শুকুর আলী (২৮), মনির হোসেন (২৩), আবুল হোসেন (৩৫), ইদ্রীস আলী (২৮), আসলাম (১৯), খলিল (৪৮), হাসান শাহ (৩০), শাহজাহান (৫২), আবু আবতাফ (২২), লতিফ বেপারী (৫০), রোস্তম ভুইয়া (৫০), দেলোয়ার দেলু (৩০), আবু তাহের (৪৩), সুজন হোসেন (২৭), বিল্লাল (৩২)। তারা সবাই মধুরচর, বিলাশপুর, রাধানগর, সোনারবাংলা, চর নাছিরপুর গ্রামের বাসিন্দা।
বাসস/সংবাদদাতা/২০০০/মরপা