বাসস দেশ-১৮ : সকলের মতামত নিয়েই নির্বাচনে আওয়ামী লীগের মেনিফেস্টো তৈরী করা হবে : ড. মশিউর

286

বাসস দেশ-১৮
সিলেট-উপদেষ্টা
সকলের মতামত নিয়েই নির্বাচনে আওয়ামী লীগের মেনিফেস্টো তৈরী করা হবে : ড. মশিউর
সিলেট, ১৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান বলেছেন, সব শ্রেণী-পেশার মানুষের মতামত নিয়ে আগামী নির্বাচনে আওয়ামী লীগের মেনিফেস্টো (ইশতিহার) তৈরী করা হবে।
তিনি বলেন, ‘কেন্দ্রীয় নীতিনির্ধারকদের সাথে সাধারণ মানুষের আশা-আকাঙ্খার সমন্বয় ঘটে কিনা সেজন্যেই তৃণমূল থেকে মতামত নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই আমরা প্রতিটি অঞ্চলে যাচ্ছি। এখানেও এসেছি।’
ড.মশিউর আজ শনিবার সিলেটে ‘উন্নয়ন রোডম্যাপ-সিলেট বিভাগ’ শীর্ষক এক সেমিনারে সভাপতির বক্তৃতায় এ কথা বলেন।
ভিশন-২০২১ ও ভিশন-২০৪১’র আলোকে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় অর্থ ও পরিকল্পনা উপ কমিটির উদ্যোগে ও সিলেট চেম্বারের সহযোগিতায় বিভাগীয় এ সেমিনারের আয়োজন করা হয়।
‘সবকিছুর বিকল্প আছে কিন্তু বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই’ উল্লেখ করে আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা উপ কমিটির চেয়ারম্যান ড.মশিউর বলেন, শেখ হাসিনার যাদুকরী নেতৃত্বে নির্ধারিত সময়ের চার বছর আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশের স্বীকৃতি লাভে সক্ষম হয়েছে। শেখ হাসিনার নির্দেশেই আগামী নির্বাচনের আগে উন্নয়নের নতুন রোডম্যাপ তৈরি হচ্ছে।
সেমিনারটি সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক এবং অর্থ ও পরিকল্পনা উপ কমিটির সদস্য সচিব ও সংসদ সদস্য টিপু মুন্সী ।
সেমিনারের মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিলেট সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জী এবং সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন সিলেট জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম রুমেল। আয়োজকদের পক্ষে বক্তব্য রাখেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি খন্দকার সিপার আহমদ।
ড. মশিউর বলেন, তৃণমূল থেকে নেয়া মতামত এর আলোকে উন্নয়নের রোডম্যাপ তৈরী করা হবে। সেমিনারে উত্থাপিত পরামর্শ আওয়ামী লীগের আগামী নির্বাচনী মেনিফেস্টোতে অন্তর্ভুক্তির সুপারিশ করবেন বলে তিনি জানান।
অন্যান্যের মধ্যে হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য আব্দুল মজিদ খান, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ও জাতিসংঘে বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ কে আব্দুল মোমেন, সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী অনুষ্ঠানে বক্তৃতা করেন।
বাসস/সংবাদদাতা/জেডআরএম/১৯৫১/অমি