বাসস ক্রীড়া-১৫ : বাংলাদেশ সফরের জন্য আদর্শ ভারতীয় স্পিন : ও:ইন্ডিজ কোচ

369

বাসস ক্রীড়া-১৫
বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ
বাংলাদেশ সফরের জন্য আদর্শ ভারতীয় স্পিন : ও:ইন্ডিজ কোচ
হায়দারাবাদ, ১৩ অক্টোবর, ২০১৮(বাসস) : আসন্ন বাংলাদেশ সফরের আদর্শ প্রস্তুতি হিসেবে ভারত সফরকে দেখছেন ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ স্টুয়ার্ট ল। তিনি বলেন চলমান সফরে ভারতের মান সম্মত স্পিন মোকাবেলা করাটা বাংলাদেশ সফরের জন্য সহায়ক হবে।
ভারত সফরে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে রাজকোটে ইনিংস ও ২৭২ রানের বড় ব্যবধানে পরাজিত হয়েছে ক্যারিবিয়রা। হায়দারাবাদে চলা দ্বিতীয় টেস্টে রোস্টন চেজের সেঞ্চুরির সুবাদে তিন শতাদিক রান করতে সক্ষম হওয়া দলটি আগামী নভেম্বর-ডিসেম্বরে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিন টি-২০ ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশে আসবে।
বাংলাদেশ সিরিজের পর ক্যারিবিয় দলের কোচের দায়িত্ব ছেড়ে দিতে যাওয়া ল সাংবাদিকদের ল বলেন, ‘ভারত সফরে আমরা অনেক বেশি স্পিন মোকাবেলার আশা করেছিলাম এবং করছি। সুতরাং এখানে স্পিন পরীক্ষা হয়ে যাওযাটা ছেলেদের জন্য ভাল হবে।’
বাংলাদেশ সফরের আগে ভারতে পাঁচ ওয়ানডে ও তিনটি টি-২০ ম্যাচও খেরবে জেসন হোল্ডারের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ।
গত জুলাইয়ে নিজ মাঠে সফরকারী বাংলাদেশ দলের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জয়ী ক্যারিবিয় দলের ক্রিকেটীয় মেধা ও উজ্জল ভবিষ্যতেরও প্রশংসা করেন ল।
আগামী মৌসুমে ইংলিশ কাউন্টি দল মিডলসেক্সের দায়িত্ব নিতে যাওয়া ল বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ থাকাকালীন আমি যেটা দেখেছি- এখানে প্রচুর মেধা রয়েছে। সেটা কেবলমাত্র এই দলটিতে নয়, পুরো ক্যারিবিয় অঞ্চলে।’
শ্রীলংকা ও বাংলাদেশ দলের কোচের দায়িত্ব পালন শেষে ২০১৭ সালের জানুয়ারী মাসে ওয়েস্ট ইন্ডিজ দলের কোচের দায়িত্ব নেন ৪৯ বছর বয়সী ল। তার অধীনেই গত গ্রীষ্মে ইংল্যান্ডের বিপক্ষে হেডিংলি টেস্ট জয় করে ক্যারিবিয়রা।
বাসস/স্বব/১৮৫০/এএমটি