নাটোরে স্কুল ব্যাংকিং সম্মেলন

171

নাটোর, ১৩ অক্টোবর, ২০১৮ (বাসস) : জেলায় স্কুল ব্যাংকিং সম্মেলনে বক্তারা বলেছেন, ছাত্র-ছাত্রীদের সঞ্চয়ের অভ্যাস গড়ে তোলার জন্য ২০১০ সাল থেকে ব্যাপকভাবে এই স্কুল ব্যাংকিং কনফারেন্স কার্যক্রম শুরু হয়। বর্তমানে গ্রামের ৩৯ শতাংশ শিক্ষার্থী এবং শহরের ৬১ শতাংশ শিক্ষার্থী ব্যাংক হিসাব পরিচালনা করছে। মোট ১৫ লাখ শিক্ষার্থীর ব্যাংক হিসেবে সঞ্চয়ীকৃত অর্থের পরিমাণ প্রায় এক হাজার ৪২০ কেটি টাকা।
আজ শনিবার নাটোর নবাব সিরাজ-উদ্-দৌলা সরকারী কলেজ মিলনায়তনে সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের নির্বাহী পরিচালক এ.কে.এম ফজলুল হক। আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ফজলুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. সামসুজ্জামান, আল আরাফাহ্ ইসলামী ব্যাংক লিঃ বগুড়া জোনাল অফিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও জোনাল হেড মোঃ মোস্তাফিজুর রহমান, স্কুল ব্যাংকিং সম্মেলন কমিটির আহ্বায়ক ও জনতা ব্যাংক এরিয়া অফিসের ডিজিএম তাপস কুমার সাহা, নাটোরের জেলা শিক্ষা অফিসার মো. রমজান আলী আকন্দ, আল আরাফাহ ইসলামী ব্যাংক লিঃ এর ব্যাবস্থাপক মো. রাশেদুল ইসলাম, নাটোর তেবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষয়িত্রী আফরোজা খাতুন, সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী নাফিসা গাওহার এবং সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের ছাত্র পিয়াস সাহা।
সম্মেলনে বক্তারা নিজেদের ভবিষ্যৎ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের সঞ্চয়ী হওয়ার জন্য ব্যাংক হিসাব খোলার পরামর্শ দেন। সম্মেলনে জেলার ২৫টি ব্যাংকের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
সম্মেলন উপলক্ষ্যে স্কুল ব্যাংকিং মেলায় জেলার ২৫টি ব্যাংকের স্টল অংশ নিয়ে শিক্ষার্থীদের হিসেব খোলার ব্যাপারে পরামর্শ ও সহায়তা প্রদান করছে।