খাসোগিকে হত্যার নির্দেশের অভিযোগ ভিত্তিহীন : সৌদি আরব

339
Nobel Peace Prize laureate Yemeni Tawakkol Karman holds a picture of missing journalist Jamal Khashoggi during a demonstration in front of the Saudi Arabian consulate, on October 5, 2018 in Istanbul. Jamal Khashoggi, a veteran Saudi journalist who has been critical towards the Saudi government has gone missing after visiting the kingdom's consulate in Istanbul on October 2, 2018, the Washington Post reported. / AFP PHOTO / OZAN KOSE

রিয়াদ, ১৩ অক্টোবর, ২০১৮ (বাসস ডেস্ক) : সৌদি আরবের স্বরাষ্ট্রমন্ত্রী দেশটির বিরুদ্ধে রিয়াদের কট্টর সমালোচনাকারী সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার নির্দেশের অভিযোগ নাকচ করে দিয়েছেন। তিনি এই অভিযোগকে ‘ভিত্তিহীন ও মিথ্যা বলে’ অভিহিত করেন।
সৌদি স্বরাষ্ট্রমন্ত্রী প্রিন্স আব্দেল আজিজ বিন সৌদ বিন নায়েফ রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সৌদি প্রেস এজেন্সিকে বলেন, ‘তার দেশ আন্তর্জাতিক আইন ও নীতির প্রতি শ্রদ্ধাশীল।’
খবর বার্তা সংস্থা এএফপি’র।
ওয়াশিংটন পোস্টের কলাম লেখক খাসোগি তার আসন্ন বিয়ের ব্যাপারে কিছু কাগজপত্র তোলার জন্য ২ অক্টোবর ইস্তাম্বুলের সৌদি দূতাবাসে প্রবেশ করার পর নিখোঁজ হন।
তুরস্কের পুলিশ ও বেশ কয়েকটি গণমাধ্যমের দাবি সৌদি দূতাবাসে তাকে নির্যাতনের পর হত্যা করা হয়েছে।
এই ঘটনাটি তুরস্ক-সৌদি সম্পর্কে শুধু বিরূপ প্রভাবই ফেলবে না, উপরন্তু সৌদি আরবের ভাবমূর্তি নষ্ট হবে ও পশ্চিমা দেশগুলোর সঙ্গে সম্পর্কের অবনতি ঘটাবে বলে বিশ্লেষকরা মনে করছেন।