বাসস দেশ-২০ : মির্জা ফখরুলও টের পেয়েছেন ডিজিটাল নিরাপত্তা আইন কতটা জরুরি : মোস্তাফা জব্বার

620

বাসস দেশ-২০
জব্বার- কারখানা- উদ্বোধন
মির্জা ফখরুলও টের পেয়েছেন ডিজিটাল নিরাপত্তা আইন কতটা জরুরি : মোস্তাফা জব্বার
গাজীপুর, ১২ অক্টোবর ২০১৮ (বাসস) : ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর জিডি এন্ট্রি করে প্রমাণ করেছেন ডিজিটাল নিরাপত্তা আইন কতটা জরুরি। তিনি ফেসবুকে তার ফেক আইডির জন্য জিডি করেছেন।
তিনি বলেন, ‘আমি নিশ্চিতভাবে বলি আমাদের ডিজিটাল দুনিয়া যত সম্প্রসারিত হবে, অপরাধের মাত্রাও তত বাড়বে এবং ততবেশি প্রয়োজন অনুভব করবে ডিজিটাল নিরাপত্তা আইনের।’
আজ বিকেলে গাজীপুর সিটি করপোরেশনের ছয়দানা এলাকায় ফাইভ স্টার মোবাইল ফোন কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে মন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গাজীপুর সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহিরুল হক, মুক্তিযোদ্ধা মহাজোট কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সাবেক সভাপতি মনিরুল হক, ফাইভস্টার মোবাইল কারখানার চেয়ারম্যান মো. অলিউল্লাহ, প্রমুখ।
মোস্তাফা জব্বার বলেন, ফেসবুকের সঙ্গে আমাদের যে সম্পর্ক আছে কোন ফেক আইডি যদি থাকে আমরা আইডিয়েন্টিফাই করতে পারি উল্লেখ করে তিনি বলেন, ফেক আইডির জন্য কেউ যদি রিপোর্ট করে তবে ফেসবুক থেকে আমাদেরকে এটা সরিয়ে ফেলতে সহযোগিতা করে। আমরা কেবল ফেসবুকের উপর নির্ভরশীল থাকব না। আমাদের নিজস্ব সক্ষমতা থাকছে। আমরা আশা করছি নভেম্বরের মাঝামাঝি সময়ের ভিতরে আমাদের সক্ষমতা তৈরি হবে, যাতে আমরা পুরোটা মিটআপ পারি। অতএব অসহায়ের মত বসে থাকার অবস্থাতে আমরা এখন বিরাজ করি না। আইনগত কাঠামো ছিল না। এটা একটা দুর্বলতা ছিল। প্রযুক্তিগত যে সক্ষমতা অর্জন করা দরকার বাংলাদেশ এখন সেই জায়গায় আসতে সক্ষম হয়েছে।
বাসস/সংবাদদাতা/এমএআর/২০৫৫/কেজিএ